অডিও রেকর্ডিং বলছে ‘খাশোগিকে হত্যা করা হয়েছে’: তুর্কি পুলিশ

অডিও রেকর্ডিং বলছে ‘খাশোগিকে হত্যা করা হয়েছে’: তুর্কি পুলিশ

তুরস্কের পুলিশ বলেছে, তাদের হাতে যে অডিও রেকর্ডিং রয়েছে তা থেকে প্রমাণিত হয় যে, সৌদি আরবের ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে ইস্তাম্বুলের সৌদি কন্স্যুলেট ভবনে হত্যা করা হয়েছে। সৌদি আরব যখন পীড়াপিড়ি করছে যে, জামাল খাশোগির বিষয়ে তারা কিছুই জানে না তখন তুর্কি পুলিশ একথা বলল।

তুর্কি পুলিশের দুটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে বার্তা সংস্থা রয়টার্সকে বলেছে, তাদের কাছে খাশোগি হত্যার অডিও রয়েছে যা তাকে হত্যার পরিষ্কার ইঙ্গিত দিচ্ছে। তবে এ বিষয়ে সূত্রগুলো বিস্তারিত কিছু জানায় নি।

বলা হচ্ছে- তুর্কি পুলিশের তদন্তে বেরিয়ে এসেছে, খাশোগিকে হত্যার সময় ঘটনাটি তার আপেল ওয়াচে রেকর্ড হয়েছে যা কন্স্যুলেটের বাইরে অবস্থানরত খাশোগির বাগদত্তা হাতিস চেঙ্গিসের হাতে থাকা আইফোনের সঙ্গে যুক্ত ছিল।

এ খবরও বের হয়েছে যে, তুরস্কের কর্মকর্তারা খাশোগি হত্যার অডিও এবং ভিডিও রেকর্ডিং ওয়াশিংটনের সঙ্গে শেয়ার করেছেন। বলা হচ্ছে- এসব রেকর্ডিং থেকে প্রমাণ হয়- সৌদি আরবের এ সাংবাদিককে হত্যা করা হয়েছে।

এদিকে, সৌদি রাজা সালমান বিন আবদুল আজিজ খাশোগি হত্যার বিষয়টি অভ্যন্তরীণভাবে তদন্ত করার নির্দেশ দিয়েছেন। সৌদি আরবের ওপর যখন আন্তর্জাতিক চাপ মারাত্মক আকার ধারণ করেছে তখন রাজা সালমান এ নির্দেশ দিলেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট