অধিনায়কত্ব হারালেন সরফরাজ

অধিনায়কত্ব হারালেন সরফরাজ

আইসিসি র‍্যাঙ্কিংয়ে টি-টুয়েন্টি ফরম্যাটে এক নম্বর দল হওয়া সত্ত্বেও নিজেদের মাটিতে শ্রীলঙ্কার কাছে ৩-০ হেরেছে পাকিস্তান। তারপরই দেশজুড়ে তৈরি হয়েছে বিক্ষোভের আবহ। প্রশ্ন ওঠে সরফরাজ আহমেদের অধিনায়কত্ব নিয়ে। সবশেষ তাকে বরখাস্তা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এতদিন টেস্ট ও টি-টুয়েন্টিতে অধিয়ানকের দায়িত্ব পালন করেছেন সরফরাজ। আজ শুক্রবার (১৮ অক্টোবর) পিসিবির পক্ষ থেকে এই দুই ফরম্যাট থেকে সরফরাজকে সরিয়ে দেওয়ার ঘোষণা আসে।

টেস্টে সরফরাজের জায়গায় অধিনায়ক করা হয়েছে আজহার আলি এবং ছোট ফরম্যাটে বাবর আজমকে ক্যাপ্টেনের দায়িত্ব দেওয়া হয়েছে।

২০১৭ থেকে এখন পর্যন্ত ১৩টি টেস্টে অধিনায়কের দায়িত্ব নিয়ে কেবল ৪টি টেস্ট জিতেছেন এবং বাকি ৮টি টেস্টে হেরেছেন সরফরাজ। কেবল একটি টেস্টে ড্র হয়! এদিকে টি-টুয়েন্টিতে ২০১৬ সালে অধিনায়কের দায়িত্ব পান সরফরাজ। যেখানে ৩৭টি ম্যাচে দলকে জয় এনে দিয়েছেন ২৯টি এবং ৮টি ম্যাচ হেরেছে। হিসেবে মেলালে তার অধীনেই ছোট ফরম্যাটে পাকদের জয়ের রেকর্ড ভালো; ৭৮.৩৭%।

এদিকে টেস্টে নতুন দায়িত্ব পাওয়া আজহার আলি ২০১০ সাল থেকেই সাদা পোশাকে খেলে আসছেন। এখন পর্যন্ত ৭৩টি টেস্ট খেলে ৫৬৬৯ রান করেছেন তিনি। টেস্টে তার সর্বোচ্চ স্কোর অপরাজিত ৩০২ রান।

আর টি-টুয়েন্টিতে নয়া অধিনায়ক বাবারের তিন বছর আগে ছোট ফরম্যাটে অভিষেক হয়। টি-টুয়েন্টিতে দুর্দান্ত ফর্মে থাকা এই ২৫ বছর বয়সী তারকা ৩৩টি ম্যাচে ১২৯০ রান করেছেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট