অধিনায়কসহ পুরো কোচিং স্টাফ বরখাস্ত করলো জিম্বাবুয়ে

অধিনায়কসহ পুরো কোচিং স্টাফ বরখাস্ত করলো জিম্বাবুয়ে

সম্প্রতি আইসিসি বিশ্বকাপ বাছাইপর্ব জিম্বাবুয়ের মাটিতে শেষ হয়েছে। এখান থেকে দুইটি দল ২০১৯ সালের বিশ্বকাপে জায়গা করে নিয়েছে। দল দুইটি হলো আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। অর্থাৎ, জিম্বাবুয়ে আগামী বিশ্বকাপে অংশ নিবে না। আইসিসি বিশ্বকাপ বাছাইপর্বে ব্যর্থ হওয়ার পর দলের অধিনায়ক ও সকল কোচকে বরখাস্ত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট।

অধিনায়কের দায়িত্বে ছিলেন গ্রায়েম ক্রেমার। কোচের তালিকায় যারা ছিলেন তারা হলেন প্রধান কোচ হিথ স্ট্রিক, ব্যাটিং কোচ লেন্স ক্লুজনার, বোলিং কোচ ডগলাস হোন্দো, ফিল্ডিং কোচ ওয়াল্টার চাওয়াগুতা, ফিটনেস কোচ শন বেল, টিম অ্যানালিস্ট স্ট্যানলি চিওজা, জিম্বাবুয়ে ‘এ’ দলের কোচ ওয়েনি জেমস ও অনূর্ধ্ব-১৯ দলের কোচ স্টিফেন মানগোনগো। কনভেনর অব সিলেক্টরস তাতেন্দা তাইবুকেও তার দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে।

গত বৃহস্পতিবার একটি ইমেইল বার্তায় জিম্বাবুয়ে ক্রিকেট হিথ স্ট্রিককে পদত্যাগ করার বিষয়টি জানিয়ে দেয়। ইমেইলে হিথ স্ট্রিক ও তার সকল টেকনিক্যাল স্টাফদের শুক্রবার বিকাল তিনটার মধ্যে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করতে বলা হয়। পদত্যাগ না করলেও তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হবে এমনটি জানানো হয়।

কিন্তু স্ট্রিক ও তার সকল স্টাফ পদত্যাগ করতে অস্বীকৃতি জানায়। তাদের সার্বিক দায়িত্বকে তারা ব্যর্থতা হিসাবে দেখছেন না। হিথ স্ট্রিকের অধীনে জিম্বাবুয়ের সফলতার হার আগের তুলনায় বেশি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট