অবশেষে ইংলিশদের মুখে জয়ের হাসি

অবশেষে ইংলিশদের মুখে জয়ের হাসি

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের লিগ পর্বের শেষ ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয় পেয়েছে ইংল্যান্ড। কিউইদের দুই রানে হারিয়েছে ইংলিশরা। তবে, ইংল্যান্ড জিতলেও ফাইনালে উঠতে পারেনি। নেট রান রেটে এগিয়ে থাকায় ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। এর আগে লিগ পর্বে চারটি ম্যাচ খেলে চারটিতেই জয় পেয়ে ফাইনালে উঠে অস্ট্রেলিয়া।

রাউন্ড-রবিন লিগের সিরিজে আগের মুখোমুখিতে ইংল্যান্ডকে হারিয়েছিল নিউজিল্যান্ড। এদিন লড়াই হল হাড্ডাহাড্ডি। টস হেরে ব্যাটে আসে ইংল্যান্ড। শুরুটা ভাল না হলেও অধিনায়ক মরগানের ৪৬ বলে অপরাজিত ৮০, ডেভিড মালানের ৫৩ ও জেসন বয়ের ২১ রানে ৭ উইকেটে ১৯৪ রান করে তারা। জবাবে ৪ উইকেট হারিয়ে নির্ধারিত ওভার শেষে জয় থেকে ২ রান দূরে থামে কিউইদের ইনিংস।

ফাইনাল নিশ্চিত করতে ব্যাটে নেমেই আক্রমণ শুরু করেন নিউজিল্যান্ডের দুই ওপেনার। মাত্র সাড়ে ছয় ওভারে ৭৮ রান তুলে কলিন মুনরো থামলে ভাঙে জুটি। ১৮ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করার পর ২১ বলে ৫৭ রানে আউট হন মুনরো, ইনিংসে তিনটি চারের সঙ্গে ছিল সাতটি বিশাল ছক্কার মার।

মুনরোর মত ঝড়ো গতিতে না হলেও কম যাননি অন্য ওপেনার মার্টিন গাপটিল। ৪৭ বলে ৬২ রান করে আউট হয়েছেন। শুরু থেকে নিয়ন্ত্রণে থাকা ম্যাচ নিউজিল্যান্ডের হাত থেকে একটু একটু করে বেড়িয়ে যায় অধিনায়ক কেন উইলিয়ামসন (৮) ও রস টেলর (৭) দ্রুত আউট হলে।

ব্যাট হাতে মার্ক চ্যাপম্যান অপরাজিত থাকলেও তার ধীরগতির কারণে রানরেটের সঙ্গে তাল মেলাতে পারেনি কিউরা। ৩০ বলে ৩৭ রান করেন চ্যাপম্যান। শেষে সুবিধে করতে পারেননি কলিন ডি গ্র্যান্ডহোমেও (৭)।

নিউজিল্যান্ড অবশ্য হারের আরও আগেই নির্ভার হয়ে গেছে! ১৯৫ রানের টার্গেটে হারার আগে ১৭৪ রান তুলতে পারলেই ফাইনালে চলে যেত তারা। এই রান ১৮.১ ওভারের সময়ই তুলে নেয় স্বাগতিকরা।

আগামী বুধবার ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড– ১৯৪/৭ (২০), রয় ২১, হেলস ১, মালান ৫৩, মরগান ৮০*, বাটলার ২, বিলিংস ৬, উইলি ১০, ডসন ১০, জরডান ৬*, বোল্ট ৫০/৩, সাউদি ২২/২, গ্র্যান্ডহোম ৩২/১, সোধি ৩১/১

নিউজিল্যান্ড- ১৯২/ ৪ (২০), গাপটিল ৬২, মুনরো ৫৭, উইলিয়ামসন ৮, চ্যাপম্যান ৩৭*, টেইলর ৭, গ্র্যান্ডহোম ৭*, কুরান ৩২/১, রশিদ ২২/১, ডসন ২৭/১, মালান ২৭/১

ফলাফল: ইংল্যান্ড ২ রানে জয়ী।

ম্যাচসেরা: এউইন মরগান (ইংল্যান্ড)।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট