অবশেষে মাটিচকে দলে ভেড়ালেন মরিনহো

অবশেষে মাটিচকে দলে ভেড়ালেন মরিনহো

চেলসি থেকে সার্বিয়ান মিডফিল্ডার নেমানজা মাটিচকে দলভূক্তির বিষয়টি প্রায় নিশ্চিত করে ফেলেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

গণমাধ্যমের সূত্র মতে, মাটিচের সাথে ৪০ মিলিয়ন পাউন্ডের চুক্তি করতে যাচ্ছে রেড ডেভিলসরা।

ইউনাইটেড ম্যানেজার হোসে মরিনহো প্রায় বছর খানেক ধরেই তার সাবেক ক্লাব চেলসি থেকে মাটিচকে দলভূক্ত করতে আগ্রহ জানিয়ে আসছিলেন। চলতি মৌসুমে যা শেষ পর্যন্ত চূড়ান্ত হতে যাচ্ছে।

টটেনহ্যাম হটস্পার থেকে মিডফিল্ডার এরিক ডায়ারকে দলে নিতে ব্যর্থ হওয়ায় মরিনহো ইউনাইটেডের মধ্যমাঠ পূরণের জন্য মাটিচের দিকে হাত বাড়ায়। আর এর মাধ্যমেই ২৮ বছর বয়সী মাটিচকে দলভূক্ত করার প্রায় সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে যাচ্ছে ইউনাইটেড।

যদিও ইউনাইটেডের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এই চুক্তির ব্যাপারে কোনো মন্তব্য করা হয়নি।

কিন্তু গণমাধ্যমের সূত্র মতে ইতোমধ্যেই ক্লাবের অনুশীলন কিটসহ মাটিচের কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেয়েছে।

যদিও মরিনহো বিষয়টি অস্বীকার করে বলেছেন তিনি এ সম্পর্কে কিছুই জানে না। তবে তিনি জানিয়েছেন, ৩১ নম্বর জার্সিটা বাস্তিয়ান শোয়েইন্সটেইগারের ছিল বলে এটা এখন আর কেউ ব্যবহার করছে না।

এ সম্পর্কে মরিনহো বলেছেন, আমি সুখবরটার অপেক্ষায় আছি। আমি জানি মাটিচ নিজেও ইউনাইটেডে খেলতে প্রচণ্ড আগ্রহী। আর সে কারণেই যখন কোন খেলোয়াড় আগ্রহ প্রকাশ করে তখন তার সম্ভাবনা কয়েক গুন বেড়ে যায়। তাই আমার বিশ্বাস, এখানে সুযোগ আছে। কিন্তু ফুটবলে আনুষ্ঠানিকতাই শেষ কথা। আমার ক্যারিয়ারেও এমন অনেক ঘটনাই ঘটেছে যা আমি বলতে চাইনি।

ট্রান্সফার ফি নিয়ে ইউনাইটেড ও চেলসির মধ্যে আলোচনার কারনেই কিছুটা দেরী হচ্ছে বলে সূত্রটি নিশ্চিত করেছে। এর আগে ২০১৪ সালের জানুয়ারিতে বেনফিকা থেকে চেলসিতে মাটিচকে দলভূক্ত করেছিলেন মরিনহো। এভারটন থেকে স্ট্রাইকার রোমেলু লুকাকুকে ৭৫ মিলিয়ন পাউন্ড ও বেনফিকা থেকে ৩১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ডিফেন্ডার ভিক্টর লিন্ডেলফকে দলভূক্ত করার পরে এবারের গ্রীষ্মকালীন দলবদলে মাটিচ হতে যাচ্ছেন মরিনহো অধীনে তৃতীয় চুক্তিভূক্ত খেলোয়াড়।

এর আগে শোনা গিয়েছিল বেলজিয়াম মিডফিল্ডার মারোনে ফেলাইনির জায়গায় মাটিচকে নিতে যাচ্ছে ইউনাইটেড। ফেলাইনি ইউনাইটেড ছেড়ে তুরষ্কের ক্লাব গ্যালাতাসারেতে চলে যাচ্ছেন এমন গুজবের বিপরীতে অবশ্য মরিনহো স্পষ্ট করে বলে দিয়েছেন তিনি কোথাও যাচ্ছে না।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট