অবশেষে ৫ ম্যাচ পর জয় পেল ব্রাজিল

অবশেষে ৫ ম্যাচ পর জয় পেল ব্রাজিল

অবশেষে জয়ের দেখা পেলো ব্রাজিল। টানা পাঁচ ম্যাচ জয়হীন থাকা সেলেসাওরা জয়ের মুখ দেখলো দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। মঙ্গলবার আবুধাবিতে এশিয়ার দলটিকে ৩-০ গোলে হারিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ১-০ গোলে হেরে সবচেয়ে বড় ধাক্কা খেয়েছিল ব্রাজিল। যদিও ঘুরে দাঁড়াতে সময় লাগলো না সেলেসাওদের। দুর্দান্ত পারফরম্যান্সে সহজেই হারিয়েছে দক্ষিণ কোরিয়াকে। গত জুনে কোপা আমেরিকার শিরোপা জেতার পর এটাই ব্রাজিলের প্রথম জয়।

আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে নামার আগে সেলেসাওরা ছিল বড়ই বিবর্ণ। বিশেষ করে, আগের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে হারটা ছিল সবচেয়ে বড় হতাশার। লুকাস পাকিতা, ফিলিপে কৌতিনিয়ো ও দানিলোর লক্ষ্যভেদে ওই হতাশা কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছে লাতিন আমেরিকার দেশটি।

এদিন দুই দলই ৪-২-৩-১ ফরমেশনে খেলা শুরু করে। ৯ মিনিটের সময় লুকাস পাকুয়েটার উড়ন্ত হেডে এগিয়ে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

ফিলিপে কৌতিনহো ড্রিবল করতে করতে বক্সের কাছে চলে যান। সেখান থেকে বল দেন লোদিকে। লোদির ক্রস দারুণ দক্ষতায় জালে পাঠান পাকুয়েটা।

দ্বিতীয় গোল আসে ৩৫তম মিনিটে। ২৫ গজ দূর থেকে চোখ ধাঁধানো ফ্রি-কিকে বল জালে পাঠান কৌতিনহো।

ব্রাজিল তৃতীয় এবং শেষ গোলটি করে ৬০ মিনিটের সময়। কয়েক মিনিট ধরে বক্সের আশপাশে ঘোরাফেরা করতে করতে রাইটব্যাক দানিলো হাফভলি শটে গোল দিয়ে দেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ