অসুস্থ্য ক্রিকেটার চামেলীর চিকিৎসার দায়িত্ব নিলেন মেয়র লিটন

অসুস্থ্য ক্রিকেটার চামেলীর চিকিৎসার দায়িত্ব নিলেন মেয়র লিটন

জাতীয় মহিলা ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার অসুস্থ চামেলী খাতুনের চিকিৎসার সার্বিক দায়িত্ব নিলেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বুধবার বেলা ১১টার দিকে চামেলিকে রাজশাহী নগরীর দরগাপাড়ায় তার বাসায় দেখতে যান মেয়র লিটন।

এ সময় তাৎক্ষণিকভাবে তিনি চামেলীর উন্নত চিকিৎসার জন্য নগদ এক লাখ টাকা আর্থিক সহযোগিতা প্রদান করেন।

আট বছর আগে তার ডান পায়ের লিগামেন্ট ছিঁড়ে যায়। এরপর থেকেই অসুস্থ অবস্থায় শয্যাশায়ী। মেরুদন্ডে হাড়ের ব্যথা নিয়ে বর্তমানে তিনি শারীরিকভাবে চরম সংকটাপন্ন অবস্থায় রয়েছেন। অবশ হয়ে যাচ্ছে তার পুরো ডান পাশ। বিভিন্ন গণমাধ্যমে চামেলীকে নিয়ে সংবাদ প্রকাশ  হলে বিষয়টি মেয়র লিটনের নজরে আসে।

চামেলীর বাড়িতে অবস্থানকালে মেয়র লিটন গণমাধ্যমকর্মীদের বলেন, ‘অসুস্থ ক্রিকেটার চামেলীর পাশে দাঁড়ানো উচিত মনে করেই তাকে দেখতে এসেছি। চামেলী ও তার পরিবারের সদস্যদের সাথে কথা বলে বুঝতে পারলাম, তারা অর্থ সংকটে রয়েছেন। চামেলীর চিকিৎসার পুরোপুরি ব্যয়ভার মেটাতে যা করা দরকার করব। সমাজের স্বচ্ছল ব্যক্তিদের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। জরাজীর্ণ যে বাড়িতে তারা বসবাস করছেন, সেটি নিয়েও ভাবছি। চামেলীর বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করব।’

প্রসঙ্গত, বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দলের হয়ে ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত মাঠ মাতিয়েছেন ক্রিকেটার চামেলী। শুধু ক্রিকেট নয়, সমান তালে খেলেছেন ফুটবলও। পাশাপাশি অ্যাথলেটিক্সেও ছিলেন সমান পারদর্শী। ২০১০ সালে এশিয়া কাপে রানারআপ হওয়া দলের হয়ে মাঠ মাতান এই দাপুটে ক্রিকেটার।

এছাড়া জাতীয় দলের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান ও বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও চামেলীর চিকিৎসায় আর্থিক সাহায্য করার কথা জানিয়েছেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট