অস্ট্রেলিয়া সফরে নেই হাশিম আমলা

অস্ট্রেলিয়া সফরে নেই হাশিম আমলা

আগামী নভেম্বরে সীমিত ওভারের সিরিজের জন্য অস্ট্রেলিয়া সফরে থাকছেন না দক্ষিণ আফ্রিকার ওপেনার হাশিম আমলা।

ঘরের মাঠে ব্যস্ত সূচি ও আগামী বছরের বিশ্বকাপ সামনে রেখে আঙুলের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে আমলাকে পর্যাপ্ত সময় দিতে চায় দক্ষিণ আফ্রিকা। এই চোটের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য শেষ হওয়া সীমিত ওভারের সিরিজেও খেলতে পারেননি আমলা।

নভেম্বরের শুরুতে অস্ট্রেলিয়া সফরে তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টির জন্য এখনো অবশ্য দল ঘোষণা করেনি দক্ষিণ আফ্রিকা। তবে কোচ ওটিস গিবসন এই সফরে আমলার না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

দক্ষিণ আফ্রিকা অস্ট্রেলিয়ার মাটিতে সবশেষ দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজ খেলেছে চার বছর আগে। তখন থেকেই আমলা ও কুইন্টন ডি কক নিজেদের দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা উদ্বোধনী জুটি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। ওয়ানডেতে দুজন একসঙ্গে জুটি বেঁধে চার হাজারের কাছাকাছি রান করেছেন। দেশের সর্বোচ্চ উদ্বোধনী জুটির রেকর্ডও তাদের, গত বছর বাংলাদেশের বিপক্ষে ২৮২ রানের।

আমলার না থাকাটা অস্ট্রেলিয়া সফরে অন্য ব্যাটসম্যানদের জন্য টপ অর্ডারে ভালো করার আরেকটি সুযোগ। আমলার চোট ও ডি ককের বিশ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে ওপেনিংয়ে চেষ্টা চালানো হয়েছিল ডিন এলগার, এইডেন মার্করাম ও  রিজা হেনড্রিকসকে দিয়ে। এলগার দুই ম্যাচে দুই অঙ্কেই যেতে পারেননি। তৃতীয় ম্যাচে ৭৫ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন মার্করাম ও  হেনড্রিকস।

আগামী ৩ নভেম্বর পার্থে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। অ্যাডিলেড ও হোবার্টে পরের দুই ম্যাচ হবে যথাক্রমে ৮ ও ১০ নভেম্বর। আর ১৭ নভেম্বর একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটা হবে ক্যানবেরায়।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট