অস্ট্রেলিয়াকে লজ্জায় ডোবাল পাকিস্তান

অস্ট্রেলিয়াকে লজ্জায় ডোবাল পাকিস্তান

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়েছে পাকিস্তান। স্বাগতিকদের করা ১৫৫ রানের জবাবে খেলতে নেমে অস্ট্রেলিয়া অলআউট হয়েছে মাত্র ৮৯ রানে। ৬৬ রানের বিশাল ব্যবধানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে লিড নিয়েছে সরফরাজ আহমেদের দল।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে বাবর আজম (৬৮) ও মোহাম্মদ হাফিজের (৩৯) ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ২৫৫ রান করে পাকিস্তান। জবাব দিতে নেমে ন্যাথান কোল্টার-নাইল (৩৪) ও অ্যাস্টন আগার (১৯) ছাড়া আর কোন অজি ব্যাটসম্যান দাঁড়াতেই পারেনি ইমাদ ওয়াসিম (৩/২০), ফাহিম আশরাফ (২/১০), শাহেন শাহ আফ্রিদি (২/২৩) ও হাসান আলির (১/১৬) সামনে। ১৬.৫ ওভারে মাত্র ৮৯ রানেই গুটিয়ে যায় সফরকারীরা।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ফখর জামানকে হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে অবশ্য বাবর ও হাফিজ দলীয় স্কোর বোর্ডে যোগ করেন ৭৩ রান। তাতে বড় সংগ্রহের স্বপ্ন দেখেছিল স্বাগতিকরা। কিন্তু ৩০ বলে ৩৯ রান করা হাফিজকে ফিরিয়ে পাকিস্তানের সেই স্বপ্নে কিছুটা লাগাম টেনে ধরেন ডার্চি শার্ট। পরে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে টিম পাকিস্তান। তবে এক প্রান্ত আগলে রেখে দলকে দেশড় পার করেন বাবর। এই টপ অর্ডার ব্যাটসম্যান ৫৫ বলে ৫ চার ও এক ছয়ে ৬৮ রানে অপরাজিত থাকেন। শেষ দিকে ৮ বলে অপরাজিত ১৭ রানের বিস্ফোরক ইনিংস খেলেন হাসান।

অস্ট্রেলিয়ার বিলি স্ট্যানলেক ৩ উইকেট নেন ২১ রানে। অ্যান্ড্রু টাই ২৪ রানে নেন তিন উইকেট।

জবাব দিতে নেমে শুরুতেই ইমাদের স্পিন ও আশরাফের পেসে দিশেহারা হয়ে পড়ে অস্ট্রেলিয়া। ষষ্ঠ ওভারে মাত্র ২২ রানে ৬ উইকেট হারিয়ে কোনাঠাসা হয়ে পড়ে সফরকারীরা। তখন
টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার সর্বনিম্ন ৭৯ রানও অনেক দূরের পথ। সেটা ছাড়িয়ে দলকে শতরানের কাছে নিয়ে যাওয়ার কৃতিত্ব ন্যাথান কোল্টার-নাইল ও অ্যাশটন অ্যাগারের। দশম ব্যাটসম্যান হিসেবে ২৯ বলে ৬ চারে ৩৪ রান করেন কোল্টার-নাইল। অন্যদিকে অ্যাগার করেন ২৩ বলে ২ চারে ১৯।ভ

আগামী শুক্রবার দুবাইয়ে হবে দুই দলের দ্বিতীয় টি-টোয়েন্টি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট