অস্ট্রেলিয়ায় শাকিব-বুবলীর ‘সুপার হিরো’ আইনি জটিলতায়

অস্ট্রেলিয়ায় শাকিব-বুবলীর ‘সুপার হিরো’ আইনি জটিলতায়

শাকিব খান-বুবলী জুটির ‘সুপার হিরো’ ছবির শুটিং চলছে অস্ট্রেলিয়ায়। পরিচালনা করছেন আশিকুর রহমান। এদিকে শুটিং ফাঁসানো ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে এই নির্মাতার বিরুদ্ধে মামলা করতে যাচ্ছে অস্ট্রেলিয়াভিত্তিক প্রযোজনা প্রতিষ্ঠান সিনেফেক্ট এন্টারটেইনমেন্ট।

এই প্রতিষ্ঠানটি শাকিব খান অভিনীত নির্মিতব্য ‘অপারেশন অগ্নিপথ’ এর সহ-প্রযোজক। জানা গেছে, প্রযোজনা প্রতিষ্ঠান সিনেফেক্ট এন্টারটেইনমেন্ট ইতোমধ্যে এ পরিচালকের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছে। পাশাপাশি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারের কাছে লিখিত অভিযোগ জমা দিয়েছে।

অভিযোগে বলা হয়, পরিচালক আশিকুর রহমান ২০১৫ সালে ‘অপারেশন অগ্নিপথ’ চলচ্চিত্রটি তৈরির জন্য প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তিবদ্ধ হন। বেশ ঘটা করে ঘোষণা দিলেও ছবির মূল শুটিংয়ের কাজ শুরু হয় ২০১৬ সালের ১৬ সেপ্টেম্বরে। গত দুই বছরে সিনেমার কাজ প্রায় ৬০ শতাংশের মতো শেষ হয়। তবে এখনও ঝুলে আছে বাকি কাজ।

বিষয়টি নিয়ে চলচ্চিত্র অঙ্গনে যখন হৈচৈ পড়েছে ঠিক তখন পরিচালক আশিকুর রহমান নিজের ফেসবুকে এক দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন।

ওই স্ট্যাটাসে তিনি লিখেন, আমাদের শুটিং ভালোভাবে চলছে। প্রথম দিকে লক্ষ্য ছিল কোনো রকমের তথ্য প্রকাশ ছাড়া শুটিং শেষ করা। কিন্তু আমরা সবাই চিন্তা করে দেখলাম, ‘সুপার হিরো’র সেটে প্রতিদিন আমরা যা করছি, তার প্রত্যেকটি ঘটনাই একেকটা নিউজ এলিমেন্ট আমাদের জন্য। মুভির মূল বিষয়ের বাইরে ছোট খাটো কিছু ব্যাপার আমরা প্রত্যেক দিন শেয়ার করার চেষ্টা করব।

পরিচালক আরও লিখেন, যারা শাকিব খানকে ভালোবাসেন, যারা আমার শুভানুধ্যায়ী, যারা বাংলা চলচ্চিত্রকে ভালোবাসেন, তাদেরকে বলতে চাই, অনেক প্রতিকূলতা, ষড়যন্ত্রের মধ্যে দিয়ে আমরা শুটিং চালিয়ে যাচ্ছি। প্রতিদিন আমাদের টিমের ওপর দিয়ে যে ঝড় যাচ্ছে তা যেন আমরা সফলভাবে মোকাবেলা করতে পারি। ষড়যন্ত্রকারীরা প্রতিদিন আমাদের ওপর আঘাত করছে এবং আমরা সফলভাবে সেগুলো প্রতিরোধ করছি। সময় আসলে পুরো জাতির সামনে প্রমাণসহ প্রতারক ও ষড়যন্ত্রকারীদের মুখোশ খুলে দিব।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট