আইপিএলে প্রীতির দলের অধিনায়ক অশ্বিন

আইপিএলে প্রীতির দলের অধিনায়ক অশ্বিন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথমবারের মতো অধিনায়কত্ব করতে যাচ্ছেন রবিচন্দ্রন অশ্বিন। প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাবকে আগামী আইপিএলে নেতৃত্ব দিবেন অশ্বিন। ৭ কোটি ৬০ লাখ রূপিতে অশ্বিনকে দলে ভেড়ায় পাঞ্জাব। তাকে দলে নেওয়ার পরপরই নিশ্চিত হওয়া যাচ্ছিল যে ২০১৮ মৌসুমে অশ্বিন পাঞ্জাবের অধিনায়ক হবেন। সোমবার পাঞ্জাব আনুষ্ঠানিকভাবে অশ্বিনের নাম ঘোষণা করে।

আইপিএলে এর আগে নেতৃত্ব না দিলেও ঘরোয়া ক্রিকেটে তামিল নাড়ুর অধিনায়ক ছিলেন অশ্বিন। পাঞ্জাবের টিম ডিরেক্টর ও মেন্টর বিরেন্দর শেবাগ বলেছেন,‘অশ্বিনের সবথেকে ভালো গুণ হচ্ছে সে স্মার্ট এবং অন্য সবার থেকে  টি-টোয়েন্টি ক্রিকেট ভালো বুঝে। এ বছর আমরা ভিন্ন কিছুর পরিকল্পনা করছি। এজন্য অশ্বিন অধিনায়ক হিসেবে আমাদের সেরা পছন্দ।’

২০০৯ থেকে ২০১৫ পর্যন্ত চেন্নাই সুপার কিংসে খেলেছেন ৩১ বছর বয়সি অশ্বিন। ২০১৬ সালে রাইজিং পুনে সুপার জায়ান্টের হয়ে খেলেছিলেন ডানহাতি এ অলরাউন্ডার। ইনজুরির কারণে ২০১৭ মৌসুমে মাঠেই নামতে পারেননি তিনি।

ভারতের নম্বর ওয়ান টেস্ট স্পিনার অশ্বিন সীমিত পরিসরে নিজেকে প্রমাণের বড় সুযোগ পাচ্ছেন। দীর্ঘদিন ধরেই ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে নেই তিনি। পাশাপাশি অশ্বিন এবার পাচ্ছেন না মাহেন্দ্র সিং ধোনিকে। নতুন দলে তার কাঁধে নতুন চ্যালেঞ্জ। স্কিল প্রদর্শনীর পাশাপাশি তার নেতৃত্বগুণও কেমন সেটা দেখার অপেক্ষায় অনেকে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট