আইপিএলে প্লে-অফের প্রতিপক্ষ দল   

আইপিএলে প্লে-অফের  প্রতিপক্ষ দল   

এবারের আইপিএল আসরের গ্রুপ পর্বের খেলা ইতিমধ্যেই শেষ হয়েছে। প্লে-অফ রাউন্ডে খেলার জন্য নির্ধারিত হয়েছে চারটি দল।

১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে সুরেশ রায়নার গুজরাট লায়ন্স, সমান ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে আছে যথাক্রমে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দ্রাবাদ এবং গৌতম গম্ভিরের কলকাতা নাইট রাইডার্স।

প্লে-অফ পর্বে রয়েছে দুটি কোয়ালিফায়ার ম্যাচ ও একটি এলিমিনেটর ম্যাচ। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট তালিকায় সেরা দুই দল গুজরাট ও ব্যাঙ্গালুরু। ২৪ শে মে ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এই ম্যাচে যে দল জিতবে, সেই দল সরাসরি চলে যাবে আইপিএলের ফাইনালে।

প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল ফাইনালে ওঠার জন্য তারা আরেকটি সুযোগ পাবে। পয়েন্ট তালিকায় তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা হায়দ্রাবাদ ও কলকাতার মধ্যকার এলিমিনেটর ম্যাচটি থেকে বিজয়ী দলের মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল।

অপরদিকে ২৫ মে দিল্লির ফিরোজ শাহ কোটলায় হায়দ্রাবাদ ও কলকাতার লড়াইয়ে পরাজিত দল টুর্নামেন্ট থেকে ছিটকে পড়বে। এখান থেকে বিজয়ী দল খেলবে প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দলের সঙ্গে। এটাই দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ। দিল্লির ফিরোজ শাহ কোটলায় ২৭ মে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচের বিজয়ী দল ফাইনালে খেলার সুযোগ পাবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট