আগস্টে দেশব্যাপী বাড়ানো হবে নিরাপত্তা : স্বরাষ্ট্রমন্ত্রী

আগস্টে দেশব্যাপী বাড়ানো হবে নিরাপত্তা : স্বরাষ্ট্রমন্ত্রী

 

শোকের মাস আগস্টে সারা দেশের নিরাপত্তা বৃদ্ধি করা হবে। বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে দেশব্যাপী কোন ধরনের অপ্রিতিকর ঘটনা না ঘটে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্থানীয় প্রশাসন প্রস্তুত থাকবে। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শোক দিবসের দিন ধানমন্ডি ৩২ নম্বর এবং বনানী কবরস্থান এলাকায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পুরো এলাকাটি নিরাপত্তার চাদরে ঢেকে দেব। নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা যেখানেই প্রয়োজন হবে সেখানেই ব্যবহার করা হবে।  নিরাপত্তাকে সর্বাধিক গুরুত্ব দেব, যাতে করে কোনো ধরনের দুর্ঘটনা বা কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, যদি কোনো জায়গায় কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় সেখানে আমাদের নিরাপত্তা বাহিনী অবশ্যই অবস্থান করবে। সব জেলা, উপজেলা এবং যেসব জায়গায় অনুষ্ঠান হবে সেসব জায়গায় আমরা নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুর্ঘটনা ঘটলে সর্বশক্তি দিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। বিভিন্নস্থানে ফায়ার সার্ভিসের রেসকিউ টিম থাকবে। বড় বড় অনুষ্ঠানস্থলে ডাক্তাররাও ক্যাম্প করে সেখানে থাকবেন।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক