আগুয়েরোর হ্যাটট্রিকে আর্সেনালকে হারাল সিটি

আগুয়েরোর হ্যাটট্রিকে আর্সেনালকে হারাল সিটি

সার্জিও আগুয়েরোর হ্যাটট্রিক। ৪৮ সেকেন্ডে তার গোল দেয়া শুরু। ৬৬ মিনিটে শেষ। আগের ম্যাচে হারায় ম্যানচেস্টার সিটিতে গেল গেল রব উঠেছিল। কিন্তু পরের ম্যাচেই সামলে নিলেন পেপ গার্দিওলা। জিতে দু’নম্বরে উঠে এল সিটি। যা স্বস্তি দিল পেপকে। তারা আর্সেনালকে হারিয়েছে ৩-১ গোলে।

শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে দু’পয়েন্টের ব্যবধান। যদিও লিভারপুল একটি ম্যাচ কম খেলেছে।

গত ম্যাচে নিউক্যাসেলের কাছে হার। স্বাভাবিক হাবেই চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে যে কিছুটা ধাক্কা খেয়েছিল ম্যানসিটি সেই নিয়ে কোনও সন্দেহ নেই। তবে সেই চাপ কাটিয়ে দারুণভাবে ফিরল তারা।

বল গড়ানোর সঙ্গে সঙ্গে স্বাগতিকদের এগিয়ে দেন আগুয়েরো। এরপর ৪৪তম মিনিটে ব্যবধান বাড়ান এ আর্জেন্টাইন। এরপর ম্যাচের ৬১তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে সিটির জয় প্রায় নিশ্চিত করেন এ ফরোয়ার্ড।

ঘরের মাঠে ৪৬ সেকেন্ডে দলকে এগিয়ে দেন আগুয়েরো। আলেক্স আইওবি বল ক্লিয়ার করতে অহেতুক দেরি করে বিপদ ডেকে আনেন। তার কাছ থেকে বল কেড়ে নেওয়া এমেরিক লাপোর্তের ক্রস পেয়ে ছয় গজ দূর থেকে ঝাঁপিয়ে দারুণ হেডে ঠিকানায় পাঠিয়ে দেন আগুয়েরো। একাদশ মিনিটে অবশ্য সমতা ফেরে আর্সেনাল। লুকাস তররেইরার কর্নারে নাচো মনরিয়ালের ফ্লিকে বল পেয়ে যান লরাঁ কোসিয়েলনি। মাত্র দুই গজ দূর থেকে বল জালে পাঠান অরক্ষিত এই খেলোয়াড়। কাজে আসেনি সিটির জোনাল মার্কিং।

বিরতি আগে সিটিকে আবারও এগিয়ে দেন সেই আগুয়েরো। রাহিম স্টার্লিংয়ের ক্রস অরক্ষিত আগুয়েরো পেয়ে একটা টোকায় গোল করেন।

দ্বিতীয়ার্ধে বল গড়ানোর সঙ্গে সঙ্গে আবারও প্রতিপক্ষকে চেটে ধরে সিটি। সুফল পেতে স্বাগতিকদের অবশ্য খুব একটা অপেক্ষা করতে হয়নি। ৬১তম মিনিটে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় তারা। এবারও গোল করেন আগুয়েরো। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা স্টার্লিংয়ে শট ঠেকিয়ে দেন গোলরক্ষক; কিন্তু বল চলে যায় এ আর্জেন্টিনা ফরোয়ার্ডের কাছে। স্লাইড করে শট নিতে চেয়েছিলেন তিনি, বল তার বাহুতে লেগে গড়িয়ে চলে যায় গোললাইন পেরিয়ে নিজের তৃতীয় গোলে ব্যবধান বাড়ান আগুয়েরো। চলতি মৌসুমে এনিয়ে দ্বিতীয় হ্যাটট্রিক করলেন আগুয়েরো। সিটির হয়ে সব মিলিয়ে করলেন ১৪ হ্যাটট্রিক। প্রিমিয়ার লিগের আসরে এ নিয়ে তার গোল হলো ১৪টি।

আগুয়েরোর হ্যাটট্রিকের দিনে ম্যাচের পরবর্তী সময়ে আর কোন দল গোলের দেখা না পেলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠে সিটি। তাতে ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এলো দলটি। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে আর্সেনাল। ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চেলসি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট