আজহারকে সম্মাননা দেওয়ায়, চটেছেন গম্ভীর

আজহারকে সম্মাননা দেওয়ায়, চটেছেন গম্ভীর

ভারত ও উইন্ডিজের মধ্য চলমান টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটা গতকাল (রবিবার) ইডেন গার্ডেন্সে ঘণ্টি বাজিয়ে শুভ সূচনা করেছিলেন ভারতের সাবেক অধিনায়ক মোহম্মদ আজহারউদ্দিন। আর এই ঘটনা দেখে বেজায় চটেছেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর।

অভিষেক টেস্টকে স্মরণীয় করে রাখতে লর্ডসের মতই ঐতিহ্যবাহী ‘দ্য ফাইভ মিনিট বেল’ বাজিয়ে শুরু করা হয় বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার চলমান সিলেট টেস্ট। লর্ডস আর সিলেটের মতই ঘণ্টি বাজিয়ে ম্যাচ শুরু করার প্রথা আছে ভারতের কোলকাতায় অবস্থিত ঐতিহ্যবাহী স্টেডিয়াম ইডেন গার্ডেন্সে। গতকাল ভারত বনাম উইন্ডিজের টি-টোয়েন্টি ম্যাচের আগে এই বেল বাজানোর মধ্য দিয়ে সম্মান দেওয়া হয় ভারতের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দীনকে। আর এতেই বেশ চলেটেছে গৌতম গম্ভীর।

কী করে একজন দুর্নীতিগ্রস্থ ক্রিকেটারকে এনে এরকম কাজ করাল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি)! এমন প্রশ্ন তুলে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আর বিসিসিআই’কে একহাত নিয়েছেন গম্ভীর। মূলত দিল্লির ক্রিকেটার হলেও ইডেনের সাথে বেশ মজবুত একটা সম্পর্ক রয়েছে গম্ভীরের। ২০১১ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত এই মাঠই ছিল তাঁর হোম গ্রাউন্ড। কোলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক ছিলেন তিনি।

সেকারণেই কিনা নিজের টুইটার অ্যাকাউন্টে এনিয়ে ক্ষোভ ঝেড়েছেন ভারতের হয়ে ২৪২টি আন্তর্জাতিক ম্যাচ খেলা গম্ভীর। যেখানে তিনি লিখেছেন, ‘ভারত হয়তো ইডেনে ম্যাচ জিতেছে। কিন্তু আমি দুঃখের সঙ্গে জানাচ্ছি বিসিসিআই, সিওএ ও সিএবি’র মাথা খারাপ হয়ে গেছে। দেখে মনে হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে কোনও আপস না করার বিষয়টা রবিবার ছুটি নিয়েছিলো।’

তিনি আরও বলেছেন, ‘আমি জানি যে, আজহারউদ্দিনকে এইচসিএ নির্বাচনে অংশ নেওয়ার অনুমোতি দেওয়া হয়েছে। কিন্তু এটা চমকে দেওয়ার মতো ঘটনা। আশা করি যারা ক্ষমতায় আছে তাঁরা শুনছেন।’

প্রসঙ্গত, আজহারের সঙ্গে ইডেনের বরাবরই একটা মধুর সম্পর্ক রয়েছে। ১৯৯৩ সালে তাঁর অধিনায়কত্বে উইন্ডিজকে হারিয়ে ভারত হিরো কাপ জেতে। আজহারউদ্দিন দায়িত্বরত থাকার সময়েই ১৯৯২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হন সৌরভ গাঙ্গুলি। গত শুক্রবার ইডেনে হিরো কাপের ২৫ বছর উদযাপন করা হয়। সেদিনই জগমোহন ডালমিয়ার স্মৃতিচারকে বিশেষ অতিথি হিসেবে সৌরভের ডাকে হাজির ছিলেন আজহারউদ্দিন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট