আজ সন্ধ্যায় সিনেমাটোগ্রাফি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন এবং আলোচনা

আজ সন্ধ্যায় সিনেমাটোগ্রাফি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন এবং আলোচনা

বাংলাদেশ শিল্পকলা একাডেমি এবং ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি যৌথভাবে ‘হাতে-কলমে সিনেমাটোগ্রাফি প্রশিক্ষণ কর্মশালা’র আয়োজন করেছে। এ উপলক্ষে আগামী ১৮ ফেব্রুয়ারি ২০১৮, রবিবার, সন্ধ্যা ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সম্মেলন কক্ষে (লিফটের ৬) কর্মশালার উদ্বোধন এবং বিশেষ আলোচনার আয়োজন করা হয়েছে। আলোচনার বিষয় ‘সিনেমাটোগ্রাফির তত্ত্ব-তালাশ’। আলোচনা করবেন বাংলাদেশের প্রখ্যাত সিনেমাটোগ্রাফার এবং কিংবদন্তি আলোকচিত্রশিল্পী আনোয়ার হোসেন, বরেণ্য সিনেমাটোগ্রাফার ও চলচ্চিত্র শিক্ষক মাকসুদুল বারী এবং বরেণ্য সিনেমাটোগ্রাফার ও চলচ্চিত্র শিক্ষক পঙ্কজ পালিত।

হাতে-কলমে সিনেমাটোগ্রাফি কর্মশালার উদ্বোধন এবং বিশেষ আলোচনার এই আয়োজনে সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী। আয়োজনে কর্মশালার বিস্তারিত পরিকল্পনার বিষয়ে প্রারম্ভিক আলোচনা করবেন ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সভাপতি এবং কর্মশালার সমন্বয়ক বেলায়াত হোসেন মামুন।

উল্লেখ্য, প্রখ্যাত সিনেমাটোগ্রাফার আনোয়ার হোসেনের তত্ত্বাবধায়নে ‘হাতে-কলমে সিনেমাটোগ্রাফি প্রশিক্ষণ কর্মশালা’র আয়োজন করা হয়েছে। কর্মশালায় অপর দুইজন শিক্ষক হলেন বরেণ্য সিনেমাটোগ্রাফার ও চলচ্চিত্র শিক্ষক মাকসুদুল বারী এবং বরেণ্য সিনেমাটোগ্রাফার ও চলচ্চিত্র শিক্ষক পঙ্কজ পালিত। এছাড়া কর্মশালায় আলোকচিত্রশিল্পী ও শিক্ষক তানভীর মুরাদ তপু অতিথি শিক্ষক হিসেবে পাঠদান করবেন। কর্মশালাটির মেয়াদ ৩ মাস। কর্মশালার ক্লাস ও অনুশীলনী বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় প্রতি শুক্রবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

কর্মশালার এই উদ্বোধনী আয়োজন ও আলোচনা সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট