আফগানদের বিশ্বকাপ দলে চমক হামিদ

আফগানদের বিশ্বকাপ দলে চমক হামিদ

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। দলে সবচেয়ে বড় চমক হামিদ হাসানের নাম। ২০১৬ সালের জুনের পর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন তিনি।

বিশ্বকাপ দলে অধিনায়ক করা হয়েছে বোলিং অলরাউন্ডার গুলবাদিন নায়েবকে। এ নিয়ে আপত্তি ছিল রশিদ খান ও মোহাম্মদ নবীর। বিশ্বকাপের মাত্র দুই মাস আগে আসগর আফগানের কাছ থেকে নেতৃত্ব কেড়ে নেওয়ায় বোর্ডের সমালোচনা করেছিলেন তারা। নেতৃত্ব কেড়ে নেওয়া হলেও বিশ্বকাপের দলে রাখা হয়েছে আসগরকে।

এর আগে বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল আফগানিস্তান। দক্ষিণ আফ্রিকায় ট্রেনিং ক্যাম্প শেষে ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করল তারা।

আয়ারল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলা আফগানিস্তান দলের চারজন খেলোয়াড়ের বিশ্বকাপ দলে ঠাঁই হয়নি। তারা হলেন: বাঁহাতি রিস্টস্পিনার জহির খান, বাঁহাতি পেসার শাপুর জাদরান, ফরিদ আহমেদ ও টপ-অর্ডার ব্যাটসম্যান জাভেদ আহমাদি।

নির্বাচকরা জানিয়েছেন, ফিটনেস ও গত ছয় মাসের পারফরম্যান্সের ভিত্তিতে বিশ্বকাপ দল ঘোষণা করা হয়েছে।

প্রধান নির্বাচক দৌলত খান আমজাদি বলেন, “প্রস্তুতিতে আমরা ৬ মাসের মতো সময় নিয়েছি। আমাদের লক্ষ্য বিশ্বকাপে অনুপ্রেরণা দেওয়ার মতো ক্রিকেট খেলা। আমরা জানি সেখানে শক্তিশালী দল আছে, কিন্তু লক্ষ্য অর্জনে আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করব।”

১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আফগানিস্তান।

আফগানিস্তানের বিশ্বকাপ দল:

গুলবাদিন নায়েব (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, নূর আলী জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, দাওলাত জাদরান, আফতাব আলম, হামিদ হাসান ও মুজিব উর রহমান

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট