আফগানদের বড় লক্ষ্য দিলো উইন্ডিজ

আফগানদের বড় লক্ষ্য দিলো উইন্ডিজ

বিশ্বকাপে আট ম্যাচ খেলে জয়হীন আফগানিস্তান। আসর শেষে বিদায় নিচ্ছেন তাদের কোচ ফিল সিমন্স। বিদায়ী ম্যাচে গুরুকে জয় উপহার দেওয়ার পাশাপাশি হারের বৃত্ত ভাঙার প্রত্যাশা রয়েছে আফগানদের। তবে কাজটা সহজ হচ্ছে না মোটেও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপের এবারের আসরে নিজেদের শেষ ম্যাচে ৩১২ রানের বড় লক্ষ্য পেয়েছে আফগানিস্তান।

আজ (৪ জুলাই) লিডসের হেডিংলিতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩১১ রান তুলেছে উইন্ডিজ।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই ক্রিস গেইলের উইকেট হারায় ক্যারিবিয়ানরা। ইনিংসের ষষ্ঠ ওভারে বিদায় নেন নিজের পঞ্চম ও শেষ বিশ্বকাপের শেষ ম্যাচ খেলতে নামা এই বাঁহাতি তারকা। শেষটা না রাঙাতে পারার আক্ষেপ তাই থেকে গেল স্বঘোষিত ‘ইউনিভার্স বস’-এর। ১৮ বল খেলে ৭ রান করে দৌলত জাদরানের শিকার হন তিনি।

এই ধাক্কা কাটিয়ে দ্বিতীয় উইকেটে এভিন লুইস ও শেই হোপ ১১৬ বলে যোগ করেন ৮৮ রান। এরপর শিমরন হেটমায়ারকে সঙ্গে নিয়ে ৬০ বলে ৬৫ রানের আরেকটি ভালো জুটিতে উইন্ডিজকে বড় সংগ্রহের পথ দেখান হোপ। লুইসের ব্যাট থেকে আসে ৭৮ বলে ৫৭ রান। হোপ দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করেন ৯২ বলে। সাজঘরে ফেরার আগে হেটমায়ার ৩১ বলে ৩৯ রানের মারমুখী ইনিংস খেলে রানের চাকা সচল করে দিয়ে যান।

হাতে উইকেট ও ভিত তৈরি থাকায় নিকোলাস পুরান ও ক্যারিবিয়ান দলনেতা জেসন হোল্ডার চড়াও হন আফগান বোলারদের ওপর। পঞ্চম উইকেটে মাত্র ৬৯ বলে ১০৮ রান যোগ করেন তারা। দুজনই আউট হন শেষ ওভারে। পুরান ৪৩ বলে ৫৮ ও হোল্ডার ৩৪ বলে ৪৫ রান করেন। ইনিংসের শেষ ৩ বলে যথাক্রমে ছয়, চার ও চার হাঁকিয়ে দলের স্কোর তিনশো পার করান কার্লোস ব্র্যাথওয়েট।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ৩১১/৬ (৫০ ওভারে) (গেইল ৭, লুইস ৫৮, হোপ ৭৭, হেটমায়ার ৩৯, পুরান ৫৮, হোল্ডার ৪৫, ব্র্যাথওয়েট ১৪*, অ্যালেন ০*; মুজিব ০/৫২, দৌলত ২/৭৩, শিরজাদ ১/৫৬, গুলবাদিন ০/১৮, নবি ১/৫৬, রশিদ ১/৫২)।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট