আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ ফেভারিট: তাইজুল

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ ফেভারিট: তাইজুল

টাইগারদের তারকা স্পিনার তাইজুল ইসলাম শুক্রবার বলেছেন, আফগানিস্তান ভালো করলেও সেপ্টেম্বরে একমাত্র টেস্টে বাংলাদেশের জয়ের ভালো সুযোগ রয়েছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। প্রথমবারের মতো সাদা জার্সির পোশাকে মুখোমুখি হবে দুদেশ।

বাংলাদেশ ওই ম্যাচের জন্য প্রস্তুত হচ্ছে। তাইজুল শুক্রবার শের-ই-বাংলাতে অনুশীলন করতে আসেন এবং পরে গণমাধ্যমের সাথে কথা বলেন।

‘আমরা আফগানিস্তানকে সহজ প্রতিপক্ষ বলতে পারি না। তারা এখন আর ছোট দল নয়। সুতরাং আমরা তাদের হালকাভাবে নিচ্ছি না। তাদের ভালো স্পিন আক্রমণ রয়েছে। তা সত্ত্বেও, আমি মনে করি যে আমরা আমাদের ঘরের মাঠে খেলব তাই তাদের বিরুদ্ধে একমাত্র টেস্টটি আমাদের জেতা উচিত।’

বিশ্বকাপ এবং তারপর শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ভালো করতে পারেনি বাংলাদেশ। তবে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজ জয় করে মাশরাফি বাহিনী।

তাইজুল বলেন, ‘আমরা সবগুলো সিরিজই জিতবো এটা বলা সম্ভব নয়। দুয়েকটি সিরিজে হারলে আমাদের হতাশ হওয়া উচিত নয়। আমরা কঠোর প্রস্তুত নিচ্ছি এবং ঘুরে দাঁড়াতে আত্মবিশ্বাসী।’

বিশ্বকাপের পর থেকে বিশ্রামে থাকা সাকিব আল হাসান টেস্টে দলকে নেতৃত্ব দেবেন।

‘সাকিবকে ছাড়া বিষয়টি কঠিন। সে অভিজ্ঞ এবং বিশ্বসেরা অলরাউন্ডার। তার উপস্থিতি আমাদের কাজকে সহজ করে দেবে। সাকিব আগামী সিরিজে যোগ দেবে এটা বাংলাদেশের জন্য ভালো খবর,’ যোগ করেন তাইজুল।

টেস্টে ১০০ উইকেট শিকার থেকে মাত্র ১ উইকেট দূরে রয়েছেন তাইজুল। বাংলাদেশি হিসেবে দ্রুত ১০০ উইকেট শিকারী হবেন তিনি।

২৭ বছর বয়সী ২০১৪ সালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন। ২৪ টেস্টে ৯৯ উইকেট শিকার করেন তিনি। সাতবার ৫টি করে উইকেট শিকার করেছেন তাইজুল। টাইগারদের হয়ে ৬টি ওয়ানডে খেলেছেন তিনি।

‘অন্যান্য ক্রিকেটারের মতো আমি তিন ফর‌ম্যাটেই খেলতে চাই। কিন্তু এটা আমার ওপর নির্ভর করছে না। যদি নির্বাচকরা মনে করেন যে আমি ওয়ানডে ক্রিকেটেও পারফর্ম করতে সক্ষম তাহলে তারা আমাকে বিবেচনা করতে পারেন। অন্য ফরম্যাটেও সুযোগ পেলে আমি ভালো পারফর্ম করবো,’ বলেন তাইজুল।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট