আফগানিস্তানে তালেবানের হামলায় ১০ পুলিশ নিহত; বিভিন্ন অবকাঠামো ধ্বংস

আফগানিস্তানে তালেবানের হামলায় ১০ পুলিশ নিহত; বিভিন্ন অবকাঠামো ধ্বংস

আফগানিস্তানের ওয়ারদাক প্রদেশে তালেবানের সঙ্গে সংঘর্ষে অন্তত ১০ আফগান পুলিশ নিহত হয়েছে। নিহতদের মধ্যে স্থানীয় পুলিশ প্রধানও রয়েছে। আজ (রোববার) আফগান কর্মকর্তারা বলেছেন, গতরাত থেকে ওয়ারদাকে তালেবান ও পুলিশের মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে এবং এখনও তা চলছে। তালেবান সন্ত্রাসীরা প্রদেশের কয়েকটি সেতু উড়িয়ে দিয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ হাইওয়ের নিয়ন্ত্রণ নিয়েছে।

আফগানিস্তানে সংসদ নির্বাচনের দুই সপ্তাহ আগে এই সংঘর্ষের ঘটনা ঘটলো। নির্বাচনের আগে ওয়ারদাক ও গজনী প্রদেশে নিরাপত্তার চরম অবনতিতে দেশটির নিরাপত্তা বিশ্লেষকরা উদ্বেগ প্রকাশ করেছেন।

ওয়ারদাকের গভর্নরের দপ্তরের মুখপাত্র আব্দুর রহমান বলেছেন, পুলিশ হত্যার পর তালেবান সন্ত্রাসীরা বেসামরিক লোকজনের ঘরবাড়িতে হামলা চালিয়েছে। এছাড়া নিরাপত্তা বাহিনীর কয়েকটি চেকপয়েন্ট ধ্বংস করেছে এবং বিদ্যুৎ সরবরাহ লাইন বিচ্ছিন্ন করে দিয়েছে। বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় ওয়ারদাকের সায়দাবাদ জেলা ও এর আশেপাশের এলাকার মানুষ কঠিন সমস্যার মুখে পড়েছে।

এছাড়া, পাশ্ববর্তী গজনী প্রদেশেও হামলা চালিয়েছে তালেবান গেরিলারা। তাদের হামলায় একজন সেনা প্রাণ হারিয়েছে। সরকার বাহিনী হামলা ঠেকাতে চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানা গেছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট