আবারও ইংল্যান্ডের জার্সিতে ফিরছেন রুনি

আবারও ইংল্যান্ডের জার্সিতে ফিরছেন রুনি

গত বছরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন তিনি। অথচ নিজ পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠনের অর্থ সংগ্রহের জন্য ইংল্যান্ডের জার্সিতে আরও এক বার নামতে দেখা যাবে তাকে। তিনি ওয়েন রুনি।

ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ কিংবদন্তি গোলকিপার পিটার শিল্টন। তিনি জানিয়েছেন, জাতীয় দলের জার্সি নিয়ে ছেলেখেলা করা উচিত নয়। অনেক পরিশ্রম করে তা পাওয়া যায়।

১৫ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ওয়েম্বলি স্টেডিয়ামে ফ্রেন্ডলি ম্যাচ রয়েছে ইংল্যান্ডের। যেখানে খেলতে দেখা যাবে রুনিকে। তার পরিচালিত ‘ওয়েন রুনি ফাউন্ডেশন’ গড়ে তোলার লক্ষ্যেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

এই সিদ্ধান্তের বিরুদ্ধেই ক্ষোভ প্রকাশ করেছেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক। শিল্টন বলেছেন, ‘রুনিকে যদি ওর দক্ষতা দেখে দলে ফেরানো হত, আমার তা হলে কিছু বলার থাকত না। কিন্তু ওর ফাউন্ডেশনের অর্থলাভের জন্য যদি গ্যারেথ সাউথগেট এই অনুমতি দেয়, হা হলে বিষয়টি খুবই দুঃখজনক।’

শিল্টন আরও বলেন, ‘এর থেকে অনেক ভাল কিছু করে ওর ফাউন্ডেশনের জন্য অর্থ সংগ্রহ করা যেতে পারত। রুনি যদি এই ম্যাচে বড় কিছু করে দেখাতে না পারে, তা হলে ওকে নিয়ে কিন্তু আরও প্রশ্ন উঠবে।’

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট