আবারও খারাপ ব্যবহার, চীনে নিষিদ্ধ বিবার

আবারও খারাপ ব্যবহার, চীনে নিষিদ্ধ বিবার

কদিন আগে ভারত মাতিয়ে গেলেন কানাডিয়ান সঙ্গীতশিল্পী জাস্টিন বিবার। জনপ্রিয়তার পাশাপাশি তিনি বিতর্কিত তার বাজে ব্যবহার ও নারীসঙ্গের কারণে। এমনই এক কারণে চীন দেশ থেকে নিষিদ্ধ ঘোষণা করা হলো বিবারকে

জানা গেছে, বিবার চীন থেকে নিষিদ্ধ হয়েছেন। এ নিষেধাজ্ঞার পেছনে তার খারাপ ব্যবহারই দায়ী। এই বছর পারপাস ওয়ার্ল্ড ট্যুরের টানা শিডিউলে ইন্দোনেশিয়া, জাপান, ফিলিপাইন, সিঙ্গাপুর, হংকংয়ের মতো দেশগুলোতে পারফর্ম করার কথা ছিল বিবারের। কিন্তু হঠাৎ বোর্ডের সিদ্ধান্তে চীন থেকে একদম নিষিদ্ধ হয়ে গেলেন বিবার। বেইজিং কালচার ব্যুরো জানিয়েছে, তার আচরণের সংশোধন প্রয়োজন।

এই বিষয়ে বেইজিং সাংস্কৃতিক ব্যুরো আরও জানায়, বিবার চীনের এমন কিছু আইনী বিষয় লঙ্ঘন করেছেন, তাই তাকে চীনে নিষিদ্ধ করা হয়েছে। ধারণা করা যাচ্ছে, হয়ত অতিরিক্ত মদ্যপানের জন্য চীন কৃর্তপক্ষ এই উদ্যোগ নিয়েছে। তবে একাডেমি অতটা নির্দিষ্ট করে বিবারের নিষিদ্ধ হওয়ার কারণ জানায় নি।

এর আগে ২০১৩ সালে চীনে ভ্রমণ করেন বিবার। কিন্তু তিনি চীনে গিয়ে দর্শকের মন জয় করতে পারেননি। অনেক ভক্ত টিকিট কেটে গান দেখতে আসলেও বিবার মঞ্চে উপস্থিত হন নি। তাদের মতে, বিবার একজন অসাধারণ গায়ক। কিন্তু তিনি বিতর্কিতও। চীনে তার ভক্তের সংখ্যা নেহাতেই কম নয়। তাই তাদের কীভাবে সামলাবেন সেটাই ভাবছেন বেইজিং ব্যুরো। তবে তারা ভক্তদের এই নিষেধাজ্ঞার ব্যাপারে বিস্তারিত ব্যাখ্যা দেবেন বলে জানিয়েছেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট