আবারও শীর্ষে সিমোনা হালেপ

আবারও শীর্ষে সিমোনা হালেপ

অস্ট্রেলিয়ান ওপেনে ক্যারোলিন ওজনিয়াকির কাছে শীর্ষস্থান হারানো সিমোনা হালেপ আবারও শীর্ষে ফিরে এসেছেন। ডেনমার্কের ওজনিয়াকি নেমে গেছেন দুইয়ে। তার চেয়ে ৪০০ পয়েন্ট এগিয়ে এখন রোমানিয়ার টেনিস তারকা।

এ মাসেই হওয়া দুবাই চ্যাম্পিয়নশিপে অবশ্য খেলেননি হালেপ বা ওজনিয়াকির কেউই। পায়ের ইনজুরিতে খেলা হয়নি হালেপের। মাস শেষে র‍্যাংকিংয়ে অবশ্য সুখবরই পেলেন ২৭ বছর বয়সী এই টেনিস খেলোয়াড়।

২০০৮ সালে অভিষেক হবার পর ২০১২ সাল শেষে প্রথমবারের মতো বিশ্বের শীর্ষ ৫০ র‍্যাংকিংয়ে প্রবেশ করেন হালেপ। ২০১৩ সালের আগস্ট মাসে শীর্ষ ২০ ও অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল শেষে ২০১৪ সালে জানুয়ারিতে শীর্ষ ১০ প্রবেশ করেন তিনি।

ডাব্লিউটিএর প্রকাশিত সর্বশেষ এই র‍্যাংকিংয়ে তৃতীয় স্থানে রয়েছেন গারবিন মুগুরুজা। দুবাইয় ওপেনে সেমিফাইনাল খেলেছিলে এই স্প্যানিশ তারকা। ওই আসরে চ্যাম্পিয়ন হওয়া ইউক্রেনের টেনিস খেলোয়াড় এলিনা সভেতলিনা চতুর্থ স্থানেই আছে।

এদিকে পঞ্চম স্থানে রয়েছেন চেক রিপাবলিকের ক্যারোলিনা প্লিসকোভা। ষষ্ঠ স্থান দখল করে আছেন লাটভিয়ার ইয়েলেনা ওস্তাপেঙ্কো। ফ্রেঞ্চ তারকা ক্যারোলিনা গার্সিয়া রয়েছেন তালিকার সপ্তম স্থানে।

অষ্টম স্থানে আছেন যুক্তরাষ্ট্রের টেনিস তারকা ভেনাস উইলিয়ামস। নয় নম্বর দখল করেছেন পেত্রা কেভিতোভা। আর দশম স্থানে রয়েছেন জার্মানির আঞ্জেলিক কারবের।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট