আবার আসিবো ফিরে এই সংসদে: প্রধানমন্ত্রী 

আবার আসিবো ফিরে এই সংসদে: প্রধানমন্ত্রী 

জাতীয় সংসদের শেষ অধিবেশনের সমাপনী বক্তব্যে একাদশ সংসদ নির্বাচনে দলীয় প্রতীক নৌকা মার্কায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জীবনানন্দ দাশের কবিতার পঙ্‌ক্তির উল্লেখ করে তিনি বলেন, ‘আবার আসিব ফিরে ধান সিঁড়িটির তীরে, এই বাংলায়। আবার আসিবো ফিরে এই সংসদে।’

সোমবার (২৯ অক্টোবর) জাতীয় সংসদের অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দিন বদলের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসে আওয়ামী লীগ দিন বদলের সনদ বাস্তবায়ন করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৯ অক্টোবর) রাত ৯টায় দশম জাতীয় সংসদের ২৩তম ও শেষ অধিবেশনের সমাপনী বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশ স্বাধীন হওয়ার পর এই দেশের মানুষের হাতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে প্রাণ হারাতে হয়েছে। আমিও হারিয়েছি আমার মা-বাবাসহ স্বজনদের। এরপর ১৯৮১ সালে যখন আওয়ামী লীগ আবার আমাকে দলের সভাপতি নির্বাচিত করেছে, তখন থেকেই দেশের মানুষের উন্নয়নের জন্য চিন্তা করেছি। যখন ক্ষমতায় ছিলাম না, তখনও পরিকল্পনা করেছি, ক্ষমতায় এলে কিভাবে দেশের মানুষের উন্নয়ন করা যায়। এ নিয়ে অনেক লেখাও আছে আমার।

শেখ হাসিনা বলেন, সেই পরিকল্পনা অনুযায়ীই আমরা ক্ষমতায় আসার পর দেশের উন্নয়নে নিজেদের নিয়োজিত করেছি। আজ দেশের মানুষ তার সুফল পাচ্ছে। এতবড় বাজেট এখন দেশের, একসময় দেশের মানুষ চিন্তাও করতে পারেনি। আজ দারিদ্র্যের হার কমিয়ে এনেছি। মানুষ নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাচ্ছে। শিল্প খাত এগিয়ে যাচ্ছে। কর্মসংস্থান তৈরি হচ্ছে।

ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দেওয়ায় কটূক্তি শুনতে হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমরা ক্ষমতায় আসার পর সব উন্নয়ন হয়েছে। সব কটূক্তির পরও ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তব। আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। আজ আমরা স্যাটেলাইট উৎক্ষেপণ করেছি।

এর আগে, বক্তব্যের শুরুতেই জাতির পিতাসহ জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণ করেন প্রধানমন্ত্রী।

এসময় তিনি বলেন, সরকারের মেয়াদ শেষের দিকে চলে এসেছে। এটাই হতে যাচ্ছে চলতি সংসদের শেষ অধিবেশন। কোনো ধরনের দুর্ঘটনা-দুর্যোগ না হলে এটিই হবে চলতি সংসদে শেষ অধিবেশন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট