আবার গান নিয়ে সরব শাকিরা

আবার গান নিয়ে সরব শাকিরা

কলম্বিয়ান গায়িকা শাকিরা অনেক ভক্ত পেয়েছেন বিশ্বজুড়ে। দু’বার গ্র্যামি অ্যাওয়ার্ড, সাতবার ল্যাটিন গ্র্যামি অ্যাওয়ার্ড পেয়েছেন। একাধারে গায়িকা, গীতিকার, সুরকার, সঙ্গীত প্রযোজক এবং নৃত্যশিল্পীও তিনি। জন্মসূত্রে লাতিন আমেরিকান হলেও পিতৃসূত্রে মধ্যপ্রাচ্যের কন্যা শাকিরা। আদি নিবাস লেবানন। কিন্তু শাকিরা এ যোগসূত্র নিয়ে মোটেও হীনমন্যতায় ভোগেন না। এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন গান নিয়ে। অনেকেই বলছেন আবার গান নিয়ে তিনি ব্যস্ত হয়ে পড়েছেন।

তার মতে, ব্যক্তিগত জীবন সম্পর্কে তিনি কখনই লুকোচুরি পছন্দ করেন না। বরং এটি নিয়ে কথা বলতেই তার ভালো লাগে। খ্রিস্টান ধর্মাবলম্বী হিসেবে বেড়ে উঠলেও আরব সংস্কৃতি থেকে কখনই দূরে ছিলেন না এ পপ গায়িকা। বরং অনেককে প্রশিক্ষকের কাছে বেলি নাচের তালিম নিতে শোনা গেলেও শাকিরার তালিম হয়েছে ঘরের ভেতর। ছেলেবেলায় দাদির কাছে হাতেখড়ি হয় বেলি নৃত্যের।

জানা গেছে, গত বছরের শেষের দিকে এ অ্যালবামের জন্য বিশ্ব ভ্রমণে বের হবেন শাকিরা। কিন্তু হঠাৎ করে কণ্ঠনালিতে ক্ষত ধরা পড়ায় কনসার্টের তারিখ পিছিয়ে দিতে হয়েছে তাকে। অপেক্ষার অবসান ঘটিয়ে গত ৩ জুন থেকে শুরু করলেন তার এলডোরাডো ভ্রমণ। সাত বছর পর একক কনসার্টের জন্য মঞ্চে উঠে সঙ্গীতানুরাগীদের শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত হচ্ছেন এ সুন্দরী গায়িকা।

ইউরোপ, এশিয়া, উত্তর আমেরিকা ও লাতিন আমেরিকার বেশ কয়েকটি দেশে কনসার্টের পর ভ্রমণ শেষ করবেন নভেম্বরে নিজ দেশ কলম্বিয়ায় গিয়ে। শুরুটা বেশ জমিয়েছেন তিনি। অনেক দিন পর মঞ্চে উঠলেও তার কণ্ঠের জৌলুশ কমেনি এতটুকুও।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট