আমরা একদিকে গড়ে তুলি আর বিএনপি-জামায়াত করে ধ্বংস: প্রধানমন্ত্রী

আমরা একদিকে গড়ে তুলি আর বিএনপি-জামায়াত করে ধ্বংস: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা একদিকে গড়ে তুলি আর বিএনপি-জামায়াত করে ধ্বংস। রাজনীতির নামে মানুষ পুড়িয়ে মারা কোন ধরনের আন্দোলন এটা আমার বোধগম্য নয়।

বুধবার রাজধানীতে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভবিষ্যতে আর যেন অগ্নি সন্ত্রাসের ঘটনা কেউ ঘটাতে না পারে- সেজন্য সরকারের পক্ষ থেকে ব্যবস্থা নেয়া হবে।

আগামী নির্বাচনে নৌকা আবারও ক্ষমতায় এলে, দেশের উন্নয়ন অগ্রগতি তরান্বিত হবে জানিয়ে তিনি বলেন- বিদেশ থেকে আধুনিক যন্ত্রপাতি এনে সমৃদ্ধ করা হবে বার্ন ইনস্টিটিউট।

আগুনে ঝলসে যাওয়া মানুষের আধুনিক চিকিৎসা প্রাপ্তিতে নতুন দুয়ার উন্মোচিত হলো দেশের চিকিৎসা খাতে। দীর্ঘ প্রতীক্ষার পর বাংলাদেশ তো বটেই, পর্দা উঠলো ১৮ তলা বিশিষ্ট বিশ্বের বৃহৎ বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের। ৯১২ কোটি টাকা ব্যয়ে ২ একর জমিতে গড়ে তোলা হয়েছে ৫০০ শয্যার এই আধুনিক স্থাপনা।

শেখ হাসিনা বলেন, ‘দুই বছরের মধ্যে আমরা এমনভাবে এটা করে দিচ্ছি, যেটা আধুনিক ও অনেক সুযোগ সুবিধা সম্বলতি হাসপাতাল হবে। সেই সাথে আধুনিক অনেক মেশিনারিজ কিনতে হবে। যাতে ইনস্টিটিউট হিসেবে গড়ে ওঠে। আর যারা এখানে শিক্ষা গ্রহণ করবেন, তাদের জন্যও সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আওয়ামী লীগের শাসনামলে দেশ উন্নত কিছু পেলেও, বিএনপি তা ধ্বংস করে বলে অভিযোগ করেন শেখ হাসিনা। আগুন সন্ত্রাস কেমন রাজনীতি উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যতে কেউ যাতে এমন ঘটনা ঘটাতে না পারে, সেজন্য সরকার সব ব্যবস্থা নেবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘মানুষ পুড়িয়ে মেরে আন্দোলন, এটা কোন ধরনের সেটা আমার কাছে বোধগম্য নয়। বাংলাদেশে এ ধরনের ঘটনা আরও হোক, আমি চাই না। বাংলার জনগণ এটা প্রতিরোধ করেছে, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর চেষ্টায় ও সকলের সম্বলিত প্রচেষ্টায় এ সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করতে সক্ষম হয়েছি। ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ড আর না ঘটতে পারে সেই ব্যাপারে দেশবাসীকে সজাগ থাকতে হবে।

আগামী নির্বাচনে নৌকা আবারও ক্ষমতায় এলে দেশের উন্নয়নের গতিধারা বজায় থাকবে বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, নৌকা ক্ষমতায় না এলে বিভিন্ন প্রকল্প যে থমকে যাবে সে কথাও স্মরণে রাখতে মানুষকে আহ্বান জানান শেখ হাসিনা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট