আমার কাজ অভিনয়, শরীর দেখানো নয়

আমার কাজ অভিনয়, শরীর দেখানো নয়

 

দক্ষিণ ভারতের ছবিতে ১১ বছর ধরে অভিনয় করছেন অভিনেত্রী ইলিনা ডিক্রুজ। বলিউডের ছয় ছবিতেও নায়িকা হিসেবে পর্দায় দেখা গেছে তাকে। এবার তিনি দক্ষিণ ভারতের সিনেমা নিয়ে করলেন বিস্ফোরক মন্তব্য। বললেন, ওই অঞ্চলের সিনেমায় নারীদের অভিনয়ের কোনো প্রশংসা করা হয় না। তাদের নেওয়া হয় শুধু শরীর দেখানোর জন্য।

‘বরফি’ ও ‘ম্যায় তেরা হিরো’ ছবির এই নায়িকা বলেন, আমি যখন দক্ষিণের ছবিতে কাজ করতে শুরু করি, এ বিষয়ে কোনো ধারণাই ছিল না। জীবনের প্রথম শটটি দিতে গিয়ে আমি অস্বস্তিতে পড়েছিলাম। দৃশ্যটা ছিল এমন- শোওয়া অবস্থায় একটি শঙ্খকে ধীরে ধীরে আমার পেট ও বুকের কাছে তুলে আনতে হবে। এতে অবাক হয়ে পরিচালককে আমি জিজ্ঞাসা করেছিলাম, এই দৃশ্যটা শ্যুট করা হচ্ছে কেন? পরিচালক জবাব দিয়েছিলেন, এটা করলে তোমাকে সুন্দর লাগবে। কারণ তোমার কোমর ও পেট খুব সুন্দর।

এমন অভিজ্ঞতার পর রীতিমতো অবসন্ন হয়ে পড়েন ইলিনা। তিনি বলেন, আমার কাজ অভিনয়, শরীর দেখানো নয়। অথচ আমাকে শুধু একটা শরীর হিসাবে বিচার করা হয়েছিল।

শরীর দেখানো নিয়ে শুচিবায়ুগ্রস্ত নন আবেদনময়ী এ অভিনেত্রী। তিনি বলেন, চিত্রনাট্যের খাতিরে শরীর দেখাতে রাজি আছি। কিন্তু যেভাবে অকারণে শরীর দেখাতে বাধ্য করা হয়, সেটার বিরোধী আমি।

দক্ষিণের ছবিতে নায়িকাদের নাভি দেখানোর যে প্রবণতা, সেটা নিয়েও মুখ খুলেছেন ইলিনা। বলেছেন, এটা কেন করা হয় জানি না। তবে এর প্রভাব খুব খারাপ।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট