“আমার চোখে সেরা বিরাট কোহলি…”, জানালেন আমির

“আমার চোখে সেরা বিরাট কোহলি…”, জানালেন আমির

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের কথা নিশ্চয়ই আপনাদের সকলের মনে আছে। টসে জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন বিরাট কোহলি। পাকিস্তানের ওপেনার ফখর জামানের অনবদ্য শতরানের দৌলতে নির্ধারিত ৫০ ওভারে পাকিস্তান ৩৩৮ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় দল মাত্র ১৫৮ রানে গুটিয়ে যায়। মাত্র ৫ রান করে আউট হয়ে যান বিরাট কোহলি। বিরাটের উইকেটটি শিকার করেছিলেন পাকিস্তানের পেস তারকা মোহাম্মদ আমির। কিন্তু, তা সত্ত্বেও বিরাটের প্রতি তাঁর শ্রদ্ধা বিন্দুমাত্র কমেনি। টুইটারে একটি সাক্ষাতকারে কথা বলতে গিয়ে আমিরের সাফ জানিয়ে দিলেন যে তাঁর ব্যক্তিগত পছন্দের ক্রিকেটার হলেন বিরাট কোহলি।

প্রসঙ্গত আমিরকে জিজ্ঞাসা করা হয়েছিল যে জো রুট, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ এবং বিরাট কোহলির মধ্যে তাঁর কাকে সবথেকে বেশি পছন্দ। জবাবে আমের চতুর্থ নামটাই বেছে নেন। এরপরই টুইটটি ভাইরাল হতে শুরু করে। ভারতীয় ক্রিকেট সমর্থকেরাও আমিরের এমন জবাবের প্রশংসা করেছেন।

অন্যদিকে, চ্যাম্পিয়ন্স ট্রফিতে পরাজয়ের পর বিরাটও মোহাম্মদ আমিরের ভূয়সী প্রশংসা করেছিলেন। তিনি স্বীকার করে নিয়েছিলেন, “আমিরের এত নিখুঁতভাবে বল করল যে আমরা ভুল করতে বাধ্য হলাম। পাকিস্তানের প্রতিটা বোলারই আমাদের উপরে যথেষ্ট চাপ তৈরি করেছিল।”

২২ গজের মধ্যে যতই প্রতিদ্বন্দ্বিতা থাকুক না কেন, মাঠের বাইরে বিরাট এবং আমিরের যথেষ্ট ভালো বন্ধু। ইতিপূর্বে গতবছর টি-২০ বিশ্বকাপের সময় ইডেন গার্ডেন্সে বিরাট নিজেই মহম্মদ আমেরকে নিজের একটি ব্যাট উপহার দিয়েছিলেন। সেইসময় আন্তর্জাতিক ক্রিকেটে মোহাম্মদ আমিরের প্রত্যাবর্তনকে স্বাগতও জানিয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক।

বিরাট বলেছিলেন, “ও একজন দক্ষ বোলার। আগামী দিনের জন্য আমি ওকে শুভেচ্ছা জানাতে চাই। আন্তর্জাতিক ক্রিকেটে আবার ফেরত আসার জন্য ওকে প্রচুর খাটতে হয়েছে। এজন্য অনেক সাহসের প্রয়োজন হয়।”

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট