আমিরাত সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

আমিরাত সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) তিনদিনের সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশের একটি ভিভিআইপি ফ্লাইট বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ১২টা ৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে ফ্লাইটটি প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৫ মিনিটে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। এ সময় ইউএইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

সফরকালে সোমবার প্রধানমন্ত্রী ‘আবুধাবি সাসটেইনেবিলিটি সপ্তাহ-২০২০’ এবং ‘জায়েদ সাসটেইনেবিলিটি পুরস্কার বিতরণী’র অনুষ্ঠানে যোগ দেন।

শেখ হাসিনা ডিপি ওয়ার্ল্ডের চেয়ারম্যান সুলতান আহমেদ বিন সুলায়েম, আমিরাত জাতীয় তেল কোম্পানির (ইএনওসি) প্রধান নির্বাহী কর্মকর্তা সাইফ হুমাইদ আল ফালাসি এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এর সাথে পৃথক সাক্ষাত করেন।

এ ছাড়া সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ীদের একটি দলও প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করেন।

সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে আমিরাতের জাতীয় তেল কোম্পানি এবং বাংলাদেশের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী হোটেল শাংগ্রিলায় মধ্যপ্রাচ্যের দেশগুলোতে কর্মরত নয়জন বাংলাদেশি রাষ্ট্রদূতের সম্মেলনে যোগ দেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট