আমেরিকার আদালতে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ করল সিএনএন

আমেরিকার আদালতে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ করল সিএনএন

মার্কিন নিউজ চ্যানেল সিএনএন হোয়াইট হাউজে নিজের সাংবাদিকের প্রবেশাধিকার কেড়ে নেয়ার ব্যাপারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আদালতে নালিশ করেছে। অভিযোগে চ্যানেলটি বলেছে, সিএনএনের সাংবাদিককে আবার যাতে হোয়াইট হাউজে প্রবেশ করার অনুমতি দেয়া হয় সেজন্য আদালত যেন ব্যবস্থা নেয়।

গত বুধবার সিএনএনের সাংবাদিক জিম অ্যাকোস্টা হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে প্রশ্ন করতে গিয়ে ট্রাম্পের কাছে চরমভাবে অপমানিত হন। মার্কিন প্রেসিডেন্ট তাকে ওই সংবাদ সম্মেলন থেকে বের করে দেন এবং হোয়াইট হাউজে তার প্রবেশাধিকার কেড়ে নেন।

ওই সংবাদ সম্মেলনে অ্যাকোস্টা প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাচিত হওয়াকে ঘিরে যে বিতর্ক তৈরি হয়েছে সে বিষয়ের পাশাপাশি  ট্রাম্প প্রশাসনের অভিবাসন নীতি নিয়ে প্রশ্ন করেছিলেন। এক পর্যায়ে দু’জনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এ সময় অ্যাকোস্টার কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নেয়ার জন্য ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউজের কর্মীদের নির্দেশ দেন। এ ঘটনায় গণমাধ্যমের বাক স্বাধীনতা লঙ্ঘিত হয়েছে বলেও আদালতকে জানিয়েছে সিএনএন।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ক্ষমতায় আসার পর থেকে তার প্রশাসনের সমালোচনা করার দায়ে গণমাধ্যমকে আমেরিকার শত্রু  বলে আখ্যায়িত করেছেন। তিনি মূলত তার একগুঁয়েমি নীতির বিরোধী যেকাউকে আমেরিকার শত্রু  হিসেবে চিহ্নিত করেন। ট্রাম্পের অনর্গল মিথ্যা বক্তব্যের স্বরূপ উন্মোচন করে গণমাধ্যমে খবর প্রকাশিত হলেই সে খবরকে তিনি ‘ভুয়া খবর’ বলে প্রত্যাখ্যান করেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট