আর্চারকে নিয়েই চূড়ান্ত দল ঘোষণা ইংল্যান্ডের

আর্চারকে নিয়েই চূড়ান্ত দল ঘোষণা ইংল্যান্ডের

প্রাথমিক বিশ্বকাপ দল থেকে তিন ক্রিকেটারকে ছেঁটে ফেলেছে ইংল্যান্ড। তাদের পরিবর্তে পেসার জোফরা আর্চার, স্পিন অলরাউন্ডার লিয়াম ডসন ও ওপেনিং ব্যাটসম্যান জেমস ভিন্সকে নিয়ে চূড়ান্ত স্কোয়াড গঠন করেছে দলটি।

মঙ্গলবার (২১ মে) বাংলাদেশ সময় দুপুর আড়াইটার দিকে ১৫ সদস্যের চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড। দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক এড স্মিথ দলে আর্চার, ডসন ও ভিন্সকে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

গেলো মাসে ঘোষিত প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন জো ডেনলি ও ডেভিড উইলি। আর নিষিদ্ধ মাদক গ্রহণের দায়ে আগেই ছিটকে গেছেন অ্যালেক্স হেলস।

তৃতীয় স্পিনার হিসেবে ডসনকে বিবেচনা করেছে ইংলিশ টিম ম্যানেজমেন্ট। ঘরোয়া লিগের সাম্প্রতিক পারফরম্যান্স দিয়ে নজর কাড়েন ২৯ বছর বয়সী এই স্পিন অলরাউন্ডার। মইন আলি ও আদিল রশিদের ব্যাক-আপ হিসেবে থাকছেন তিনি।

ভিন্সের জায়গা পাওয়াটা নিশ্চিতই ছিলো। কারণ, মাদক গ্রহণের প্রমাণ পাওয়ায় হেলসকে আগেই বাদ দেয় ইংলিশ বোর্ড। তবে একাদশে থাকাটা নিশ্চিত নয় ভিন্সের। কারণ, দলে আছেন জেসন রয় ও জনি বেয়ারস্টো।

আর্চার প্রাথমিক বিশ্বকাপ স্কোয়াডে না থাকায় বেশ শোরগোল উঠেছিলো। গেলো মার্চে অভিবাসন আইনে পরিবর্তন আনায় ইংল্যান্ডের জার্সিতে প্রতিনিধিত্ব করার সুযোগ পাচ্ছেন তিনি। এরই মধ্যে থ্রি লায়ন্স-এর হয়ে তিনটি ওয়ানডে খেলে ৩ উইকেট নিয়েছেন বার্বাডোজে জন্ম নেওয়া এ পেসার।

ইংল্যান্ডের পরিবর্তিত চূড়ান্ত বিশ্বকাপ স্কোয়াড: 

ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারান, লিয়াম ডসন, জেমস ভিন্স, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জোফরা আর্চার, ক্রিস ওকস, মার্ক উড।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট