আর্জেন্টিনার কাছে পাত্তাই পায়নি ইরাক

আর্জেন্টিনার কাছে পাত্তাই পায়নি ইরাক

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হওয়ার আগে নিজেদের বেশ ভালোভাবে ঝালাই করে নিল আর্জেন্টিনা। এক প্রীতি ম্যাচে এশিয়ার দল ইরাককে উড়িয়ে দিয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

সৌদি আরবে ৪-০ গোলে জিতেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে দলকে এগিয়ে নেন লাউতারো মার্তিনেস। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন রবের্তো পেরেইরা। শেষের দিকে জালের দেখা পান হের্মান পেস্সেইয়া ও ফ্রাঙ্কো সেরভি। গত মাসে নিজেদের সবশেষ প্রীতি ম্যাচে কলম্বিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল আর্জেন্টিনা।

ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে বলে সেই ঝাঁজটা যে কোনও অংশে কম হওয়ার নয় তার প্রমাণটা পাওয়া গেলো বৃহস্পতিবার রাতেই। সৌদি আরবে লিওনেল মেসি, আগুয়েরো ও হিগুয়েইনদের ছাড়া পরীক্ষাটা ভালোভাবেই চালিয়ে নিয়েছেন ভারপ্রাপ্ত কোচ স্ক্যালোনি। তার আস্থার প্রমাণও দিয়েছেন শুরুর একাদশে অভিষেক করা মার্তিনেস। শুরুর একাদশের প্রথম ম্যাচটা রাঙিয়ে নিয়েছেন ক্যারিযারের প্রথম গোলটি করে। ১৮ মিনিটে তার গোলেই এগিয়ে যায় আলবিসেলেস্তরা।

স্ক্যালোনির সময়ে যেই দিবালাকে নিয়ে সম্পর্কের অবনতির কথা শোনা যাচ্ছিলো সেই দিবালা শুরু থেকে ছিলেন আগ্রাসী ভূমিকায়। দ্বিতীয়ার্ধে তার প্রমাণ দিয়েছেন ভালোভাবে। নিজে জালের ঠিকানা খুঁজে না পেলেও জুভেন্টাস ফরোয়ার্ডের বানিয়ে দেওয়া বলে দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুন করেন বদলি হয়ে নামা রবের্তো পেরেইরা। প্রায় তিন বছর পর খেলতে নেমে নিজের স্বরূপ দেখালেন ওয়াটফোর্ডের এই স্ট্রাইকার। বদলি হয়ে নামার পর ১০ মিনিটও লাগেনি জালের ঠিকানা খুঁজে নিতে।

বাকি দুই গোল এসেছে শেষ মুহূর্তে। ৮২ মিনিটে জারমান পেজ্জেয়া ও ইনজুরি সময়ে ফ্রাঙ্কো সারভির গোলে ৪-০ গোলের বড় জয় নিয়ে প্রস্তুতি সারলো আর্জেন্টিনা। সবশেষ কলম্বিয়ার সঙ্গে প্রীতি ম্যাচটি ড্র হয়েছিলো গোলশূন্যতে। তবে ভারপ্রাপ্ত কোচ স্ক্যালোনির অধীনে বেশ ভালোভাবেই মানিয়ে নিয়েছে আর্জেন্টিনা। দুটি জয়ের পাশাপাশি ড্র ছিলো একটিতে। নেইমারদের পরীক্ষায় উতরাতে পারেন কিনা সেটাই এখন দেখার।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট