আসন্ন রমজান মাসে ৬ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ থাকবে।

আসন্ন রমজান মাসে ৬ ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ থাকবে।

আসন্ন রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিতের জন্য বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশনগুলো বন্ধ থাকবে। বিদ্যুৎকেন্দ্রে গ্যাস সরবরাহ করতে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। বর্তমানে সিএনজি স্টেশনগুলোতে বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকছে।

আজ বৃহস্পতিবার বিদ্যুৎ ভবনে চলতি গ্রীষ্ম মৌসুম ও আসন্ন রমজান মাসে বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, বিতরণকারী সংস্থা, পেট্রোবাংলা, এফবিসিসিআই ও দোকান মালিক সমিতির প্রতিনিধিদের নিয়ে এক সভায় এ সিদ্ধান্ত হয়।

বিদ্যুতের সঠিক ব্যবহার নিশ্চিত করতে সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত হয়। এর মধ্যে রয়েছে- পিক আওয়ারে রি-রেলিং মিল, ওয়েল্ডিং মেশিন, ওভেন, ইস্ত্রির দোকানসহ বেশি বিদ্যুৎ ব্যবহারকারী সরঞ্জাম বন্ধ রাখা, ইফতার ও সেহরির সময় শপিং মল, ডিপার্টমেন্টাল স্টোর ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের এসির ব্যবহার সীমিত রাখা।

ইফতার, তারাবি ও সেহেরির সময় লোডশেডিং না করতে বিতরণ সংস্থাগুলোকে নির্দেশনা দেয় মন্ত্রণালয়।

সভায় পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর ফয়জুল্লাহ বলেন, বর্তমানে বিদ্যুৎকেন্দ্রগুলোতে প্রতিদিন ৯৫০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ করা হয়। আগামী ২০ মে’র পর সঞ্চালন লাইনে আমদানি করা এলএনজি যুক্ত হলে ১১শ এমএমসিএফডি গ্যাস বিদ্যুৎকেন্দ্রগুলোতে সরবরাহ করা যাবে।

সভায় বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিদ্যুৎ উৎপাদন বাড়ার তথ্য দিয়ে বলেন, বিদ্যুতের উপাদন যথেষ্ট বেড়েছে। এ মাসে আরও এক হাজার মেগাওয়াট যুক্ত হবে। এবারের রমজানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়ার সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট