আয়ারল্যান্ডে ‘এ’ দলের জয়ে সৌম্যের ব্যাটে রান

আয়ারল্যান্ডে ‘এ’ দলের জয়ে সৌম্যের ব্যাটে রান

 

আয়ারল্যান্ড সফরে প্রথম টি টোয়েন্টি ৪ উইকেটে জিতেছে বাংলাদেশ এ- দল। অধিনায়কত্বে প্রথম ম্যাচেই উজ্জ্বল সৌম্য সরকার, পেয়েছেন ফিফটি। সৌম্য, শান্ত ও আফিফের ব্যাটে ১৫৩ রানের লক্ষ্য দুই ওভার আগে টপকে যায় বাংলাদেশ।

ডাবলিনে আগে ব্যাট করে ১৫২ রানে অল আউট হয় আয়ারল্যান্ড এ-দল। সর্বোচ্চ ৪১ রান করেন সিমি সিং। স্টুয়ার্ট থম্পসন ২৮ আর কেভিন ও-ব্রায়ানের ব্যাটে আসে ২১ রান। শরিফুল, তাইজুল ও সাইফুদ্দীন নেন দুটি করে উইকেট।

জবাবে কোন রান যোগ না করেই ফেরেন জাকির হাসান। নাজমুল শান্তকে সঙ্গে নিয়ে চাপ সামলে নেন সৌম্য সরকার। এ দুইজনের জুটিতে আসে ৬২ রান।

৩৮ করে আউট হন শান্ত। সৌম্যের ফিফটি ও আফিফের অপরাজিত ৩৫ রানে সহজ জয় বাংলাদেশের। ৫টি চার ও ৩টি ছক্কায় ৪১ বলে ৫৭ করেন সৌম্য।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড উলভস: ২০ ওভারে ১৫২ (টমসন ২৮, পোর্টারফিল্ডার ১৪, বালবার্নি ৯, ম্যাকব্রাইন ১৫, সিমি ৪১, ও’ব্রায়েন ২১, টাকার ১১, ডকরেল ৬, কেন ২, ম্যাককার্থি ১*, চেইস ০; হাসান ১/৩১, আফিফ ১/১৬, শরিফুল ২/৩১, তাইজুল ২/৩৫, সাইফ ২/২১, সৌম্য ১/১৭)

বাংলাদেশ এ: ওভারে ১৮ ওভারে ১৫৫/৬ (জাকির ০, সৌম্য ৫৭, শান্ত ৩৮, মিঠুন ৮, আল আমিন জুনিয়র ৫, আফিফ ৩৫*, মিজানুর ২, সাইফ ৪*; ম্যাকব্রাইন ৩/২৩, কেন ০/২৮, সিমি ০/১২, চেইস ২/২৯ ডকরেল ০/২৯, ম্যাককার্থি ০/৩৪)

ফল: বাংলাদেশ ‘এ’ দল ৪ উইকেটে জয়ী

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট