ইউটিউবে সবচেয়ে জনপ্রিয় গানের ইতিহাস গড়লো ‘দেসপাসিতো'(ভিডিও)

ইউটিউবে সবচেয়ে জনপ্রিয় গানের ইতিহাস গড়লো ‘দেসপাসিতো

উটিউবে সবচেয়ে জনপ্রিয় গানের জায়গা দখল করলো দেসপাসিতো গানটি। সংগীত ইতিহাসে প্রথম গান হিসেবে ইউটিউবে ৫০০ কোটির মেগাক্লাবে প্রবেশ করেছে ‘দেসপাসিতো’।

রূপকথার গল্পের মতই ঘটনা। ১৫ মাসেই একটি গান সারাবিশ্বের মানুষের মন জয় করে নিয়েছে। পুয়ের্তোরিকান শিল্পী লুইস ফনসি ও র‍্যাপার ড্যাডি ইয়াঙ্কির গাওয়া ‘দেসপাসিতো’ গানটি মাতিয়েছে দেশ বিদেশের কোটি দর্শকের মন।

এই প্রতিবেদন লেখার সময় গানটির দর্শকসসংখ্যা প্রায় ৫০১ কোটির বেশি। বিশ্বজুড়ে ভাইরাল হওয়া এই গান এখন এমন উচ্চতায় পৌঁছেছে, এর ধারে কাছেও কোনো গান নেই।

দ্বিতীয় সর্বোচ্চ দর্শক রয়েছে ওয়াইজ খলিফার ‘সি ইউ এগেইন’ গানের। সেটি দেখেছেন ৩৪৯ কোটির বেশি দর্শক। ৩৪২ কোটি দর্শক নিয়ে তৃতীয় স্থানে রয়েছে এড শিরানের ‘শেপ অব ইউ’।

পুয়ের্তো রিকান জাতীয় দৈনিক ‘উন নুয়েভো দিয়া’য় প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, ‘দেসপাসিতো’ গানটির ফলে বর্তমানে অন্য যেকোন সময়ের চেয়ে দেশটির প্রতি পর্যটকদের আকর্ষণ বেড়েছে। বলা চলে এই মুহূর্তে পর্যটকদের সকল আকর্ষণের কেন্দ্রবিন্দুতেই রয়েছে ৯,১০৪ বর্গকিলোমিটার আয়তনের উত্তর-পূর্ব ক্যারিবীয় সাগরে অবস্থিত উত্তর আমেরিকা মহাদেশের ছোট্ট এই দেশটি। উল্লেখিত প্রতিবেদন অনুযায়ী, ‘দেসপাসিতো’ গানটি দেখে এখন অনেকেই সেই দেশে ঘুরতে যাচ্ছে।

https://www.youtube.com/watch?v=kJQP7kiw5Fk

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট