ইতিহাসে রোনালদো

ইতিহাসে রোনালদো

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড, স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদকে একাধিকবার শিরোপা জিতিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

এবার ইতালিয়ান সিরি-আ তে জুভেন্টাসকে শিরোপা জিতিয়েছেন। আর এতে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ তিন লিগ জেতা হয়ে গেল তার।

শনিবার শিরোপা নির্ধারণী ম্যাচে ফিওরেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে লিগ শিরোপা নিশ্চিত করে জুভেন্টাস।

গেল সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে অ্যায়াক্সের বিপক্ষে ঘরের মাঠে হেরে হতাশা বেড়েছিল তুরিনের ক্লাবটির, এবার সেই ক্ষতে যেন একটুখানি প্রলেপ লাগলো। তবে শিরোপা জেতা ম্যাচে গোল পাননি জুভেন্টাসের সেরা খেলোয়াড়।

এমন ম্যাচের শুরুতে ছিল্ল ভিন্ন আভাস। ছয় মিনিটেই যে গোল খেয়ে বসে জুভেন্টাস, প্রথম আধাঘন্টা প্রায় কোনঠাসাও হয়েছিল তারা। ৩৭ মিনিটে দলকে সমতায় ফেরান ব্রাজিলিয়ান আলেক্স সান্দ্রো। বিরতির পর গোল পেতে পারতেন রোনালদো। তিনি গোল না পেলেও সৌভাগ্যের গোল পায় তার দল ৫৩ মিনিটের সময় একজন কাটিয়ে ডি-বক্সে ঢুকে শট নিয়েছিলেন তিনি। কিন্তু ফিওরেন্টার আর্জেন্টাইন ডিফেন্ডার হের্মান পেস্তাইরার পায়ে লেগে দিক বদলে গোলে ঢুকে যায় জালে।

ওই ব্যবধান ধরে রেখেই ম্যাচ জিতেছে ইতালিয়ান জায়ান্টরা।

রোনালদো নিজেও মুখ খুলেছেন। তিনি ফিওরেন্টিনার ম্যাচ শেষে জানিয়ে দিলেন, ‘বছরটা আমার জন্য মানিয়ে নেওয়ার একটা বছর ছিল। বেশ ভালো কেটেছে বছরটা। এই দলটা অনেক ভালো ও লিগ শিরোপা জেতার দাবিদার। আপনি সব সময়ই যে জিতবেন, সেটা সম্ভব না। চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য যা যা করার দরকার আমরা সবকিছুই করেছি। হয়তো শিরোপার জন্য সেটা যথেষ্ট ছিল না। আর মাত্র একটা দলই এই শিরোপা জিতবে, সবাই না। আমি মনে করি এ বছর হয়নি তাতে সমস্যা নেই। সামনের বছরেও চ্যাম্পিয়ন্স লিগ জেতা সম্ভব। আমি এক হাজার ভাগ নিশ্চিত, সামনের মৌসুমে জুভেন্টাসেই থাকব।’

তুরিনের ক্লাবটিকে সত্যিই বেশ ভালো সময় কাটিয়েছেন রোনালদো। দলকে লিগ শিরোপা জেতাতে নিজের অভিষেক মৌসুমেই সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার সিরি আতে দলের পক্ষে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৯ গোল করেছেন। তাছাড়া, সতীর্থদের দিয়ে সর্বোচ্চ আট গোলে সহায়তাও করেছেন রোনালদো।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট