ইন্দোনেশিয়ায় ১৮৯ আরোহী নিয়ে সাগরে বিমান বিধ্বস্ত; উদ্ধার তৎপরতা চলছে

ইন্দোনেশিয়ায় ১৮৯ আরোহী নিয়ে সাগরে বিমান বিধ্বস্ত; উদ্ধার তৎপরতা চলছে

ইন্দোনেশিয়ার লায়ন এয়ারলাইন্সের একটি বিমান ১৮৯ জন আরোহী নিয়ে সাগরে বিধ্বস্ত হয়েছে। দেশটির দুর্যোগ মোকাবেলা সংস্থা জানিয়েছে, আজ (সোমবার) সকালে জাকার্তা বিমানবন্দর থেকে উড্ডয়নের ১৩ মিনিট পরই বিমানটি সাগরে বিধ্বস্ত হয়।

বিমানটিতে দুটি শিশুসহ ১৮১জন যাত্রী ও আটজন ক্রু ছিল।

ইন্দোনেশিয়ার দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা মুখপাত্র সুতোপো পুরো নুগ্রোও তার টুইটারে সাগরে ভাসতে থাকা ব্যাগ, বই, স্মার্টফোন এবং বিমানটির ধ্বংসাবশেষের কিছু অংশের কয়েকটি ছবি পোস্ট করেছেন। যাতে বলা হয়, অনুসন্ধানকারী জাহাজ ও উদ্ধারকর্মীরা উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

বোয়িং ৭৩৭-৮০০ ফ্লাইটটি ইন্দোনেশিয়ার রাজধানী থেকে সকাল ৬টা ২০ মিনিটে সুমাত্রা দ্বীপের পাংকাল পিনাংগ শহরের উদ্দেশ্যে যাত্রা করে।

জাকার্তা থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই যাত্রীবাহী লায়ন বিমানটির সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। সংযোগ বিচ্ছিন্ন হওয়ার আগে পাইলট যাত্রা বাতিল করে বিমান বন্দরে জরুরি অবতরণের অনুমতি চায়। কন্ট্রোল টাওয়ার থেকে সে অনুমতি দেওয়াও হয়। কিন্তু এরপরই সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

তবে বিমানটির আরোহীদের ভাগ্যে ঠিক কি ঘটেছে তা নিশ্চিত করতে পারেনি দেশটির কর্তৃপক্ষ।

ইন্দোনেশিয়ার একটি টেলিভিশনে প্রচারিত ছবিতেও দেখা গেছে, সাগরে জ্বালানি তেল ছড়িয়ে পড়েছে এবং কিছু ধ্বংসাবশেষ পানিতে ভাসছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট