ইপিএলের বর্ষসেরা কোচ হলেন গার্দিওলা

ইপিএলের বর্ষসেরা কোচ হলেন গার্দিওলা

 

ইংল্যান্ডের লীগ ম্যানেজার অ্যাসোসিয়েশনের (এলএমএ) বর্ষসেরা কোচের পুরস্কার পেলেন ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা। এর আগে ২০১৭-১৮ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লীগের বর্ষসেরা কোচের পুরস্কার জেতেন তিনি। এলএমএ হচ্ছে ইংলিশ ক্লাব কোচদের ট্রেড ইউনিয়ন সংগঠন। প্রত্যেক মৌসুমের শেষে তারা সেরা কোচের নাম ঘোষণা করে।

মঙ্গলবার রাতে গার্দিওলার হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়। ম্যানচেস্টার সিটির প্রথম কোচ হিসেবে এ পুরস্কার জিতলেন বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক কোচ গার্দিওলা।

এমএলএ বর্ষসেরা কোচের লড়াইয়ে লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ, বার্নলির শন ডাইস, উলভারহ্যাম্পটনের নুনো এস্পিরিতো সান্তোস, কার্দিফ সিটির নেইল ওয়ারনক ও অ্যাক্রিংটন স্টানলির জন কোলম্যানকে পেছনে ফেলে এ পুরস্কার জেতেন গার্দিওলা। গত মৌসুমে এটি জেতেন চেলসির কোচ আন্তোনিও কন্তে।

এর আগে ২০১২তে রবার্তো মানচিনি ও ২০১৪ তে ম্যানুয়েল পেলেগ্রিনি ম্যানসিটিকে প্রিমিয়ার লীগের শিরোপা জিতিয়েও এ পুরস্কার পাননি তারা।

পুরস্কার জয়ের পর গার্দিওলা বলেন, এ পুরস্কার আমি অন্য সব কোচের সঙ্গে ভাগাভাগি করতে চাই। আশা করি, স্যার অ্যালেক্স ফারগুসনও এখানে আমাদের সঙ্গে এটা ভাগাভাগি করবেন। আমরা রেকর্ড ও সাফল্য অর্জন করেছি, যা আমরা আমাদের বাকি জীবনে মনে রাখবো। ইংলিশ প্রিমিয়ার লীগের এবারের আসরে রেকর্ড ১০০ পয়েন্ট নিয়ে ম্যানসিটিকে শিরোপা জিতিয়েছেন গার্দিওলা।

এছাড়া আর্সেনালকে ৩-০ গোলে হারিয়ে ইংলিশ লীগ কাপের শিরোপাও ঘরে তোলে তার দল। বার্সেলোনার হয়ে চার বছরে দু’টি ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ও তিনটি লা লিগাসহ মোট ১৪টি শিরোপা জেতেন গার্দিওলা। ২০১২তে কাতালান ক্লাব ছাড়ার পরের বছর বায়ার্ন মিউনিখে যোগ দেন তিনি। এরপর ২০১৬তে ম্যানসিটিতে পাড়ি দেন এ স্প্যানিয়ার্ড কোচ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট