ইসিকে সব ধরনের সহযোগিতা করবে সরকার: কাদের

ইসিকে সব ধরনের সহযোগিতা করবে সরকার: কাদের

বিএনপি যতোই স্বপ্ন দেখুক ২০০১ সালের মতো নীলনকশার নির্বাচন আর হবে না- বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

চট্টগ্রামের পটিয়ায় বাইপাস নির্মাণকাজ পরিদর্শন শেষে তিনি বলেন, নির্বাচনের জন্য লেবেল প্লেয়িং ফিল্ড তৈরিসহ সার্বিক কাজে কমিশনকে সব ধরনের সহযোগিতা করবে সরকার।

২০০১ সালের মতো নীলনকশার নির্বাচন বাংলাদেশে আর হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে, বিএনপি যতই রঙিন খোয়াব দেখুক,২০০১ সালের মতো নীলনকশার নির্বাচন বাংলাদেশে আর হবে না।

প্রসঙ্গত, ২০০১ সালে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে দুই-তৃতীয়াংশ আসনে জয়ী হয়ে সরকার গঠন করেছিল বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার। পরাজয়ের পর সেই নির্বাচনে ‘স্থূল কারচুপির’ অভিযোগ এনেছিল আওয়ামী লীগ।

নির্বাচনে সবার অংশগ্রহণ নিশ্চিতকরণ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, সব দলকে নির্বাচনে আনতে উদ্যোগ নেবে নির্বাচন কমিশন। নির্বাচনী তফসিল ঘোষণা করা হলে লেভেল প্লেয়িং ফিল্ড থেকে শুরু করে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করবে নির্বাচন কমিশন। এখানে সরকারের করণীয় কিছু থাকবে না। তবে নির্বাচন কমিশন যে বিষয়ে সহযোগিতা চাইবে, সরকার সেটা করে দেবে।

সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানায়, গত বছরের শেষের দিকে পটিয়া বাইপাস সড়কের নির্মাণকাজের উদ্বোধন করা হয়। সাড়ে পাঁচ কিলোমিটার দীর্ঘ সড়কটি নির্মাণ করতে ব্যয় হচ্ছে ১০৩ কোটি টাকা। আগামী বছরের জুনে প্রকল্প বাস্তবায়ন হওয়ার কথা।

প্রকল্পটি বাস্তবায়ন করা হলে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের পটিয়া সদর অংশে ভয়াবহ যানজট থেকে রক্ষা পাবে যাত্রীরা। একই সঙ্গে পটিয়া পৌর এলাকাও যানজটমুক্ত হবে বলে প্রকৌশলী তোফায়েল আশাবাদ ব্যক্ত করেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট