ইস্ত্রি না করেও কাপড়ের কুঁচকানো দূর করবেন যেভাবে

ইস্ত্রি না করেও কাপড়ের কুঁচকানো দূর করবেন যেভাবে

ধরুন অফিসে আজ মিটিং আছে। কিংবা বন্ধুদের সঙ্গে পার্টির উদ্দেশ্যে ঘর ছাড়বেন। এমন সময় যদি দেখেন কাপড় ইস্ত্রি করা নেই? মেজাজ স্বাভাবিকভাবে খারাপ হবেই। ঘরে ইস্ত্রি থাকলে অবশ্য চট করে কাপড়ের কুঁচকানোভাব দূর করা সম্ভব কিন্তু যদি ইস্ত্রি নষ্ট থাকে? তাহলে উপায় কী?

পুরোপুরি কুঁচকানোভাব দূর করার সেরকম কোনো উপায় না থাকলেও কিছু উপায় রয়েছে যাতে করে মোটামুটি কাজটা চালিয়ে নিতে পারবেন। চলুন তবে এমন কিছু টিপস জেনে নেওয়া যাক-

পদ্ধতি ১ :

হেয়ার স্ট্রেইটনার আছে? কাজে লাগান সেটি। কুঁচকানো পোশাকের দাগ দূর করার জন্য স্ট্রেইটনার ব্যবহার করুন। তবে খেয়াল রাখবেন তাপ যেন বেশি না হয়।

যে পোশাকের কুঁচকানোভাব দূর করতে চান সেটি হ্যাঙারে ঝুলিয়ে হেয়ার ড্রায়ার চালু করে কাপড়ের দিকে ধরুন। এর উষ্ণ বাতাস কাপড়ের কুঁচকানোভাব দূর করবে।

পদ্ধতি ২ :

একটি স্প্রে বোতলে পানি ভরে পোশাকের ওপর স্প্রে করুন। এবারে পোশাকটি হ্যাঙারে ঝুলিয়ে শুকাতে দিন। কাপড়ের ভাঁজগুলো দূর হয়ে যাবে।

পদ্ধতি ৩ :

গোসল করছেন বা ওয়াটার বাথ নিচ্ছেন? পোশকটি বাথরুমে ঝুলিয়ে রাখুন হ্যাঙারে। পানির উষ্ণতায় কাপড়ের কুঁচকানোভাব দূর হয়ে যাবে।

পদ্ধতি ৪ :

কাপড় ইস্ত্রি করার বেশ পুরোনো নিয়ম এটি। একটি বাটিতে গরম কয়লা নিন। এবার কয়লাসমেত বাটিটি ভারী তোয়ালে দিয়ে ধরে পোশাকটি ইস্ত্রি করে ফেলুন।

ব্যস, বাইরে যাওয়ার জন্য এবার আপনি তৈরি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট