উইকেট নয়, সমস্যা ব্যাটসম্যানদের মানসিকতায়: হাথুরুসিংহা

উইকেট নয়, সমস্যা ব্যাটসম্যানদের মানসিকতায়: হাথুরুসিংহা

 

ট্রাইনেশনের পর টেস্টেও সাবেক গুরুর দলের কাছে ধরাশায়ী বাংলাদেশ। অনেকে উইকেটকে দায়ী করছেন। তবে হাথুরুর কাঠগড়ায় ব্যাটসম্যানরা। দায়ী করছেন তামিম-মাহমুদুল্লাহদের মানসিকতাকে। নিজেদের চেনা কন্ডিশনে অসহায় আত্মসমর্পনে অবাক হাথুরু। টাইগারদের চেয়ে লঙ্কান স্পিনিং অ্যাটাককে এগিয়ে রাখছেন তিনি।

অস্তমিত লঙ্কান ক্রিকেটকে জাগিয়ে তুলছেন চান্ডিকা হাথুরুসিংহা। ট্রাইনেশন শিরোপার পর টেস্ট সিরিজ জয়।

দায়িত্ব নিয়ে দলকে ঢেলে সাজিয়েছেন হাথুরু। পাশে পেয়েছেন লঙ্কান ক্রিকেট বোর্ডকে। অভিজ্ঞ আর তারুণ্যের মিশেলে এসেছে সাফল্য। গত তিন মাসে এক সুঁতোয় গাথতে পেরেছেন মাস্টারমাইন্ড এই কোচ।

শ্রীলঙ্কার কোচ চান্ডিকা হাথুরুসিংহা বলেন, আপনাকে দলের শক্তির জায়গা জানতে হবে। তারপর আপনি পরিকল্পনায় যাবেন। যদি আপনি সঠিক পরিকল্পা ও কৌশলে এগুতে থাকেন তাহলে সফলতা আসবে। আমি বলছি না আমরা সব জায়গায় সফল হবো। তবে বলতে পারি আমরা সব জায়গায় প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারবো।

শেরেবাংলা স্পিনিং উইকেট বানিয়ে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে ধরাশায়ী করেছে স্বাগতিক দল। লঙ্কানদের বিপক্ষে একই প্রেসক্রিপশন কাজ দেয়নি। টাইগার ম্যানেজমেন্টের পরিকল্পনাকে দোষারপ করছেন না হাথুরু। সমস্যা দেখছেন ব্যাটসম্যানদের মানসিকতায়।

শ্রীলঙ্কার কোচ চান্ডিকা হাথুরুসিংহা বলেন, এটা কঠিন একটা উইকেট। আপনি বাংলাদেশকে দোষারপ করতে পারেন কারণ তারা যেভাবে হেরেছে। আমিও আশা করিনি তারা যেভাবে হারলো। তারা আরো ভালো করতে পারে। এই উইকেটে আপনি তিনশ রান আশা করতে পারেননা। ২৪০ ভালো স্কোর। আমরা প্রথম দিনে ২২০ করেছি। একটু কম হয়েছে। কিন্তু বাংলাদেশ ১১০ করেছে এটা অপ্রত্যাশিত।

ট্রাইনেশনের পর টেস্ট সিরিজ হার। ঘরের মাঠে টাইগারদের আত্মসমর্পন দৃষ্টিকটু লাগছে। নিন্দুকদের মতো এতটা নিরাশ নন হাথুরু। টাইগারদের সাবেক গুরু জানেন ঘুরে দাঁড়াতে সামর্থ্য রাখেন তামিম-মুশফিকরা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট