উয়েফার সেরা গোলদাতার তালিকায় রোনালদো

উয়েফার সেরা গোলদাতার তালিকায় রোনালদো

উয়েফার মৌসুম সেরা ১১ গোল দাতার সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের হয়ে রোনালদোর বর্তমান ক্লাব জুভেন্টাসের বিপক্ষে করা বাইসাইকেল গোলটি স্থান পেয়েছে সেরাদের তালিকায়।

রোনালদোর স্বদেশী গনসালো রামোস, পাউলো এস্ত্রেলা ও রিকার্দিনিয়ো আছেন সংক্ষিপ্ত এই তালিকায়। টটেনহ্যাম মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেনের চমৎকার কাউন্টার অ্যাটাক গোল আছে সেরা হওয়ার দৌঁড়ে। আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্লে অফে গোল করেন ডেনমার্কের এ মিডফিল্ডার।

ইউরোপা লিগ কোয়ার্টার ফাইনালে আরবি লিপজিগের বিপক্ষে ৫-২ গোলের জয়ে চোখ ধাঁধানো ড্রিবলের পর দূর পাল্লার শটে লক্ষ্যভেদ করে সেরা হওয়ার প্রতিযোগিতায় লড়বেন মার্শেইর দিমিত্রি পায়েত।

গত বছর উয়েফার সেরা গোলদাতা হয়েছিলেন ক্রোয়াট তারকা মারিও মানজুকিচ। এর আগের দুই আসরের সেরা ছিলেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি।

২০১৮ মৌসুমে হওয়া উয়েফার প্রতিটি প্রতিযোগিতা থেকে একটি করে গোল নিয়ে এই তালিকা নির্বাচন করা হয়েছে।  ফুটবল প্রেমীরা উয়েফার ওয়েবসাইটে তালিকায় স্থান পাওয়া সবগুলো গোল দেখতে ও ভোট দিতে পারবে।

উয়েফার মৌসুম সেরা গোলের সংক্ষিপ্ত তালিকা:ক্রিস্তিয়ানো রোনালদো, (রিয়াল মাদ্রিদ), লুসি ব্রোঞ্জ (লিওঁ নারী দল), ওলগা কারমোনা,(স্পেন নারী অনূর্ধ্ব-১৯ দল), এলিসান্দ্রো (ইন্টার মিলা), এলিওট এম্বলটন (ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল), ক্রিস্টিয়ান এরিকসেন (ডেনমার্ক, পাওলো এস্ত্রেলা), পোর্তো (যুব দল), ইভা নাভারো, (জার্মানি অনূর্ধ্ব-১৯ নারী দল), দিমিত্রি পায়েত, (মার্সেই, গনসালো রামোস), পর্তুগাল অনূর্ধ্ব-১৭ দল, (রিকার্দিনিয়ো, পর্তুগাল ফুটসাল দল)।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট