একাদশ জাতীয় সংসদের ৫ম অধিবেশন ১৪ নভেম্বর পর্যন্ত চলবে

একাদশ জাতীয় সংসদের ৫ম অধিবেশন ১৪ নভেম্বর পর্যন্ত চলবে

একাদশ জাতীয় সংসদের ৫ম অধিবেশন আগামী ১৪ নভেম্বর পর্যন্ত চলবে। তবে প্রয়োজনে স্পিকার এ সময় পরিবর্তন করতে পারবেন।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের ‘কার্য উপদেষ্টা কমিটি’র ৫ম বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। কমিটির সভাপতি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য, সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অংশগ্রহণ করেন।

কমিটির সদস্য রওশন এরশাদ, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, মো: ফজলে রাব্বী মিয়া, আনিসুল হক, গোলাম মোহাম্মদ কাদের, আনিসুল ইসলাম মাহমুদ, নূর-ই-আলম চৌধুরী এবং আবদুস সাত্তার ভুঞা বৈঠকে অংশগ্রহণ করেন।

প্রতিদিন বিকাল সোয়া ৪টায় অধিবেশন শুরু হবে। উল্লেখ্য, আগামী ৮-১০ নভেম্বর অধিবেশন মুলতবি থাকবে।

বৈঠকে জানানো হয়, একাদশ জাতীয় সংসদের ৫ম অধিবেশনে সংসদে উত্থাপনের জন্য ১টি সরকারি বিলের নোটিশ পাওয়া যায়। পূর্বে অনিষ্পন্ন ৫টিসহ মোট ৬টি সরকারি বিল রয়েছে। এর মধ্যে উত্থাপনের অপেক্ষায় ১টি এবং কমিটিতে পরীক্ষাধীন ৫টি বিল রয়েছে। বেসরকারি সদস্যদের নিকট হতে কোনো বিলের নোটিশ পাওয়া যায়নি। পূর্বে প্রাপ্ত ও অনিষ্পন্ন ২টি বেসরকারি বিল রয়েছে।

প্রধানমন্ত্রীর জন্য ৬৯টি ও সাধারণ প্রশ্ন ১৬০৫টিসহ প্রাপ্ত মোট প্রশ্নের সংখ্যা ১৬৭৪টি (৭ নভেম্বর দুপুর ১২টা পর্যন্ত)। সিদ্ধান্ত প্রস্তাব (বিধি ১৩১) ৯৬টি, মনোযোগ আকর্ষণের নোটিশ (বিধি ৭১) ৫৫টি এবং প্রস্তাব (সাধারণ) (বিধি ১৪৭) ৩টি নোটিশ পাওয়া গেছে।

জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান বৈঠকের কার্যপত্র উপস্থাপন করেন। সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট