এবারও মেসিকে হতাশ করবো: চেলসি কোচ

এবারও মেসিকে হতাশ করবো: চেলসি কোচ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট দলগুলোর বিপক্ষে বেশ ভালোই রেকর্ড আছে বার্সার সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির। ১৭ ম্যাচে ১৬টি গোল। ম্যানচেস্টার সিটির বিপক্ষে হ্যাটট্রিক, আর্সেনালের বিপক্ষে মোট চার গোল, দুটি আলাদা ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে গোল রয়েছে এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের।

আশ্চর্যজনকভাবে ইংলিশ ক্লাব চেলসির বিপক্ষে একটি গোলও নেই পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকার। কাতালানদের হয়ে ৬০৬ ম্যাচে ৫২৫টি গোল করা মেসি দ্য ব্লুজদের বিপক্ষে মোট আটবার মুখোমুখি হয়েছেন। ইংলিশদের জালে এখন পর্যন্ত একবারও বল ঢুকাতে পারেননি।

২০১২ সালে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে মুখোমুখি হয় দুই দল। দুই লেগ মিলিয়ে ২-৩ গোলে হারতে হয় স্পেনের দলটিকে। ওই বছর ১৮ এপ্রিল ১-০তে জয় পায় চেলসি। ছয়দিন পর দ্বিতীয় লেগে ২-০তে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ গোলে সমতায় আসে ইংলিশ দলটি। মজার বিষয় হচ্ছে প্রায় শেষ মুহূর্তে পেনাল্টি পেয়েও মিস করেন বার্সার সবচেয়ে নির্ভরযোগ্য সদস্য মেসি।

আগামীকাল মঙ্গলবার স্ট্যামফোর্ড ব্রিজে ফের মুখোমুখি হচ্ছে দুই দল। বাংলাদেশ সময় দিনগত রাত ১টা ৪৫ মিনিটে ইউরোপ সেরার প্রতিযোগিতার শেষ ষোলোর প্রথম লেগে নামবে বিশ্বের অন্যতম সেরা দল দুটি।

এই ম্যাচেও ব্লাউগ্রানাদের সেরা তারকাকে হতাশ রাখতে আশাবাদী চেলসি বস আন্তোনিও কন্তে।

তিনি বলেন, আমি আশা করি এই ধারাবাহিকতা অব্যাহত রাখবো। অবশ্যই কাজটা খুবই কঠিন। কারণ তিনি একজন অসাধারণ ফুটবলার। তার প্রতি আমাদের অবশ্যই সম্মান রয়েছে। এই ধরনের ম্যাচ খেলতে ও চ্যালেঞ্জ নিতে আমরা অবশ্যই রোমাঞ্চিত।

ম্যাজিশিয়ান মেসির এই বাজে রেকর্ড আরও দীর্ঘায়িত হবে বলে আশা ইংলিশ কোচের। তবে কাজটা যে কঠিন হবে সেটাও মানছেন ইতালিয়ান এই সাবেক ফুটবলার।

কন্তের মতে, কাজটা অনেক কঠিন। তবে আমরা একসঙ্গে কাজ করব, দলগত ভাবে পরিশ্রম করব। তাকেই কেবল থামাতে চেষ্টা করব না; মেসিকে ম্যান-মার্কিং করলে তা খুবই বিপজ্জনক হতে পারে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট