এবার ইরানের জালে বাংলাদেশের মেয়েদের গোলবন্যা

এবার ইরানের জালে বাংলাদেশের মেয়েদের গোলবন্যা

প্রতিপক্ষদের রীতিমত গোলবন্যায় ভাসাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের মেয়েরা। আগের ম্যাচে মালয়েশিয়াকে উড়িয়ে দিয়েছিল ১০-১ গোলে। এবার তহুরার হ্যাটট্রিকে ইরানকে বিধ্বস্ত করেছে ৮-১ গোলে। জকি ক্লাব আন্তর্জাতিক ফুটবলে তাই উড়ছে মারিয়া মান্ডারা।

দারুণ ছন্দে থাকা বাংলাদেশ এগিয়ে যায় ম্যাচের প্রথম মিনিটে। গোল করেন তহুরা খাতুন। ১৩তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে আবারও দলকে এগিয়ে দেন তিনি। ২৯তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে স্কোরলাইন ৩-০ করেন এ ফরোয়ার্ড। প্রথমার্ধে ইরানের জালে আরো দুইবার বল জড়ায় বাংলাদেশ। ৩২ মিনিটে অ্যানি মগিনি ও যোগ করা সময়ে শামসুন্নাহার জাল খুঁজে নেন।

বিরতির পরও ছন্দ ধরে রাখে বাংলাদেশের মেয়েরা। ৬৩তম মিনিটে নিজের দ্বিতীয় আর দলের ষষ্ঠ গোল করেন শামসুন্নাহার। চার মিনিট পর তিনিও পূরণ করেন হ্যাটট্রিক।

তহুরা-শামসুন্নাহারের পর হ্যাটট্রিকের পথে ছুটছিলেন মগিনিও। ৭৭তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান। কিন্তু শেষ ১৩ মিনিটে আর গোল না পাওয়ায় এক ম্যাচে তিন হ্যাটট্রিক হয়নি বাংলাদেশের। খেলার শেষ মুহূর্তে একটি গোল শোধ করেন ইরানের হাস্তি।

বিশ্ব নারী ফুটবল র‌্যাঙ্কিংয়ে ইরানের অবস্থান ৫৮। আর বাংলাদেশ ১০২। ৪৪ ধাপ পিছিয়ে থেকে শনিবার প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু তহুরা খাতুন , শামসুন্নাহাররা বুঝিয়ে দিয়েছে র‌্যাঙ্কিং একটি গাণিতিক সংখ্যা মাত্র।

এরআগে শুক্রবার জকি কাপে নিজেদের প্রথম ম্যাচে মালয়েশিয়াকে হারিয়ে শুভ সূচনা করেছিল বাংলাদেশের মেয়েরা।

গত বছরের ডিসেম্বরে ঘরের মাঠে ভারতকে হারিয়ে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। সেই ধারাবাহিকতা হংকংয়ে অনুষ্ঠিত জকি কাপের শুরুর দুই ম্যাচেই ধরে রাখল লাল-সবুজের মেয়েরা।

শিরোপা নির্ধারনী ম্যাচে রোববার হংকংয়ের বিপক্ষে লড়বে মারিয়া মান্ডার দল।

জকি কাপে বাংলাদেশের লক্ষ্য শিরোপা। সেই পথে দুর্দান্ত গতিতেই ছুটছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

 

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট