এমবাপের গোলে ফ্রান্সের রক্ষা

এমবাপের গোলে ফ্রান্সের রক্ষা

 

আইসল্যান্ডের সঙ্গে ফ্রান্সের এর আগে দেখা হয়েছিল ১২ বার। এর ৯ বারই জয়ের স্বাদ পেয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। আর বাকি তিনটি ম্যাচে সমতা নিয়ে মাঠ ছাড়ে দুই দল। সব কিছুকে পেছনে ফেলে বৃহস্পতিবার রাতে প্রীতি ম্যাচে ইতিহাস গড়তেই নেমেছিল আইসল্যান্ড।  কিন্তু কিলিয়ান এমবাপ্পের শেষ সময়ের গোলে তাদের হৃদয় ভেঙে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছেড়েছে ফরাসিরা।

বৃহস্পতিবার ফ্রান্সের মাঠে প্রীতি ম্যাচটি ২-২ ড্র হয়। এর ফলে ফ্রান্সের বিপক্ষে জয়টা অধরাই রয়ে গেল আইসল্যান্ডের।

নিজেদের মাঠে খেলতে নেমে ম্যাচের শুরু থেকে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ফরাসিরা। তবে ম্যাচের ৩০তম মিনিটে গোল হজম করে খেই হারিয়ে ফেলে পগবা-জিরু-গ্রিজমানরা। আলফ্রেদ ফিনবোগাসনের বাড়ানো বল নিখুঁত প্লেসিং শটে ঠিকানায় পৌঁছে দেন বিরকির বিয়ারনাসন। এর ফলে এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় অতিথিরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৮তম মিনিটে আরনসনের গোলে জয় প্রায় নিশ্চিত করে ফেলে আইসল্যান্ড। গিলফি সিগুর্দসনের কর্নারে কারি আরনাসনের হেড ক্রসবারের ভেতরের কোণায় লেগে বল জালে জড়ায়।

ম্যাচের ৮৬তম মিনিটে এমবাপ্পের শট আইসল্যান্ডের গোলরক্ষক ঠিকঠাক ক্লিয়ার করতে না পারলে ইয়োলফসনের বুকে লেগে বল জালে জড়ালে আত্মঘাতী গোল হজম করে বসে আইসল্যান্ড। দুই মিনিট পর ডি-বক্সের মধ্যে সিগথোরসনের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ৯০তম মিনিটে সফল স্পট কিকে সমতা ফেরান এমবাপ্পে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট