এমবাপের হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন পিএসজি

এমবাপের হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন পিএসজি

মাঠে নামার আগেই চ্যাম্পিয়ন হওয়া পিএসজি মোনাকোকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে। লিগ ওয়ানে ঘরের মাঠে দলের এই দাপুটে জয়ে একাই তিন গোল করেন কিলিয়ান এমবাপে।

আগের ম্যাচে তুলুজের বিপক্ষে লিল পয়েন্ট হারানোয় রোববার মাঠে নামার আগেই শিরোপা নিশ্চিত হয়ে যায় পিএসজির। সেই আনন্দ নিয়ে দলটি মাঠে নামলেও তেমন উচ্ছ্বাস ছিল না কারও চোখেমুখে। আগুনে পুড়ে যাওয়া প্যারিসের ঐতিহাসিক নটর ডেম ক্যাথেড্রালের প্রতি সম্মান দেখাতে জার্সিতে নামের বদলে ‘নটর ডেম’ লিখে মাঠে নামে তারা।

সেই জানুয়ারিতে মাঠের বাইরে চলে যাওয়া নেইমার এই ম্যাচ দিয়ে খেলায় ফেরেন। ২০১৭ সালে পিএসজিতে যোগ দেওয়া এই ফরওয়ার্ড বিরতির পর মাঠে নামেন।

রোববার ম্যাচের প্রথমার্ধেই মোনাকোর জালে দুই গোল দিয়ে জয়ের দৌড়ে এগিয়ে যায় পিএসজি। ১৫তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে মুসা দিয়াবির পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান এমবাপে। আর ৩৮তম মিনিটে দানি আলভেসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে পেনাল্টি স্পটের কাছ থেকে নিচু শটে জাল খুঁজে নেন ফরাসি এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে ডিফেন্ডার লেইভিন কুরজাওয়ার জায়গায় তিন মাস পর মাঠে নামেন নেইমার। কিন্তু ব্রাজিলের এ ফরোয়ার্ড নিজেকে ঠিক মেলে ধরতে পারেননি। তবে ম্যাচের  ৫৫তম মিনিটে ঠিকই হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপে। আলভেসের কাটব্যাক পেয়ে কাছ থেকে টোকায় স্কোরলাইন ৩-০ করেন ২০ বছর বয়সী ফরোয়ার্ড। চলতি লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা এমবাপের মোট গোল হলো ৩০টি।

রোববার ৭৩তম মিনিটে চোটমুক্ত হওয়া এডিসন কাভানি বদলি হয়ে মাঠে নামেন। তাতে অনেক দিন পর মাঠে একসঙ্গে পিএসজির বিধ্বংসী আক্রমণত্রয়ীর দেখা মেলে। বাকি সময়ে ব্যবধান অবশ্য বাড়াতে পারেনি তারা। উল্টো ৮০তম মিনিটে রুশ মিডফিল্ডার আলেকসান্দার গোলোভিন গোল করে মোনাকোর ব্যবধান কমান। তাতে অবশ্য বড় কোন ক্ষতি হয়নি পিএসজির। ঠিকই জয় দিয়ে লিগ ওয়ান চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে মেতে ওঠে।

এ জয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়া পিএসজির পয়েন্ট ৮৪। দুই নম্বরে থাকা লিলের পয়েন্ট ৬৫।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ