‘’এর মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠিত হলো’’

‘’এর মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠিত হলো’’

২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার রায়ে সন্তোষ জানিয়েছেন রাষ্ট্রপক্ষের বেশ কয়েকজন আইনজীবী। রায় ঘোষণার পর বুধবার (১০ অক্টোবর) দুপুরে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তারা এ সন্তোষ প্রকাশ করেন।

সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, ‘রায় হয়েছে। এর মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠিত হলো।’ অপর আইনজীবী গোলাম আরিফ টিপু বলেন, ‘নারকীয় হত্যাকাণ্ড যারা ঘটিয়েছিল তাদের প্রত্যেকের সাজা হয়েছে। এ রায়ে আমরা খুশি।’

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেছেন, আদালতের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর পরিবারের ওপর যেভাবে হত্যাকান্ড চালানো হয়েছে। ঠিক সেভাবেই ২০০৪ সালের ২১শে আগস্ট গ্রেনেড হামলার এ মামলায় তারেকসহ অন্যান্যরা এ হত্যাকান্ড সংঘটিত করেছে।

তিনি বলেন, ১২টি পয়েন্ট ডিসকাশন করে ১৯জনকে ফাঁসি ও ১৯ জনকে যাবজ্জীবন দিয়েছে আদালত। আর বাকীদের বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়া হয়েছে।

তারেক জিয়াকে যাবজ্জীবন দেয়ায় এ রায়ে অসন্তুষ্ট প্রকাশ করে রাষ্ট্রপক্ষের এ আইনজীবী বলেন, তারেক জিয়া যেহেতু এ হামলার মাস্টার মাইন্ডে ছিলেন তাকে যাবজ্জীবন দেয়ায় বিশেষ করে আমি এ রায়ে সন্তুষ্ট নই। তার মৃত্যুদন্ডের জন্য উচ্চ আদালতে যাওয়ার কথা বলেন তিনি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট