এশিয়া কাপের ব্যর্থতায় অধিনায়কত্ব হারালেন ম্যাথুজ

এশিয়া কাপের ব্যর্থতায় অধিনায়কত্ব হারালেন ম্যাথুজ

চলতি এশিয়া কাপে ছয় দলের মধ্যে সবচেয়ে বাজে ক্রিকেট খেলেছে শ্রীলঙ্কা। আসরের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছে ১৩৭ রানের বড় ব্যবধানের হার দিয়ে শুরু। পরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছেও হেরেছে ৯১ রানের বড় ব্যবধানে।

দুই ম্যাচের একটিতেও করতে পারেনি দুইশ রান। টুর্নামেন্টের সবচেয়ে দুর্বল দল হংকংও ভারতের বিপক্ষে লড়েছিল শেষপর্যন্ত। কিন্তু শ্রীলঙ্কা গড়তে পারেনি ন্যুনতম প্রতিরোধ। এশিয়া কাপের এ ব্যর্থতায় নিজের অধিনায়কত্বের ‘চাকরি’ হারিয়েছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ।

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে টস করতে নামা হবে না ডানহাতি এ পেস বোলিং অলরাউন্ডারের। তার বদলে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল। একটি বিশদ সংবাদ বিজ্ঞপ্তিতে ম্যাথুজকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া ও চান্দিমালকে পুনরায় দায়িত্ব দেয়ার ব্যাপারে জানায় লঙ্কান ক্রিকেট বোর্ড।

বিজ্ঞপ্তিতে তারা জানায়, ‘রোববার জাতীয় দলের নির্বাচকেরা বসে সিদ্ধান্তে পৌঁছেছে যে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য দিনেশ চান্দিমালকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হচ্ছে। একইসাথে ক্রিকেট বোর্ড অ্যাঞ্জেলো ম্যাথুজকে অনুরোধ করছে তার ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কের পদ থেকে পদত্যাগ করতে।’

বর্তমানে শ্রীলঙ্কার টেস্ট অধিনায়কের দায়িত্ব পালন করা চান্দিমাল এর আগে সাতটি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্যে পাঁচটিতেই জিতেছিল তার দল। ম্যাথুজ তার অধিনায়কত্ব ক্যারিয়ারে ১০৬টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন লঙ্কানদের। জিতেছেন ৫১টি, হেরেছেন ৪৯টি, টাই হয়েছে ১টি ও ফল আসেনি বাকি ৫টি ম্যাচে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট