‘এ মুহূর্তে ইউরোপ সেরা নেইমার’

‘এ মুহূর্তে ইউরোপ সেরা নেইমার’

চ্যাম্পিয়ন্স লিগে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে ৬-১ গোলের বিশাল জয় তুলে নিয়েছে ফরাসি জায়ান্ট পিএসজি। সেই ম্যাচে দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন ব্রাজিলের তারকা নেইমার। চলতি মৌসুমে এই মুহূর্তে ইউরোপের সেরা ফুটবলারদের অন্যতম ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার-এমনটি মনে করছেন পিএসজির কোচ থমাস টুখেল।

হ্যাটট্রিক হিরো নেইমার নিজের সেরা ফর্মে থাকার আভাস দিলেও তার সেরাটা দেখানোর এখনো বাকি আছে বলেও মনে করেন পিএসজি কোচ। সব ধরনের প্রতিযোগিতা মিলে শেষ তিন ম্যাচে ছয় গোল করলেন ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

চলমান চ্যাম্পিয়ন্স লিগে গতবারের রানার্সআপ লিভারপুলের বিপক্ষে হার দিয়ে শুরু হয়েছিল পিএসজির। তবে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে নেইমারের অসাধারণ পারফরম্যান্সে ঘুরে দাঁড়িয়েছে ফরাসি জায়ান্টরা। তাতে বড় অবদান রাখেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমরা। বিরতির আগে দুটি গোল করা এই পিএসজি তারকা দ্বিতীয়ার্ধে আরও একটি অসাধারণ ফ্রি-কিকে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন।

দল ও নেইমারের এমন পারফরম্যান্সের পর পিএসজি কোচ জানালেন, ‘নেইমার এই মুহূর্তে ইউরোপের সেরা খেলোয়াড়দের একজন। শুধু নেইমার নয়, আমাদের দলে আরও অনেক সেরা খেলোয়াড় আছে। আমরা অনেক ম্যাচ জিতেছি, কারণ আমাদের দলে আছে বিশ্বসেরা সব খেলোয়াড়। সব মিলিয়ে আমরা সেরা দল, আর এটাই গুরুত্বপূর্ণ।’

পিএসজি কোচ নেইমারকে নিয়ে আরও বলেন, ‘যখন ভালো ধারাবাহিকতায় থাকবেন, তখন আপনি বেশ রিলাক্স থাকতে পারবেন। নেইমারের ক্ষেত্রেও তাই। সে তার ফর্মের ব্যাপারে এবং ম্যাচের ব্যাপারে আত্মবিশ্বাসী। এ মুহূর্তে সে দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে। সম্ভবত সে তার শতভাগ দেওয়ার কাছাকাছি রয়েছে। তার শারীরিক ফিটনেসও দুর্দান্ত।’

 

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট